পুজোতেও ভাসতে পারে রাজ্য – নয়া আশঙ্কার কথা জানাল আলিপুর

0 0
Read Time:2 Minute, 15 Second

নিউজ ডেস্ক: এবার পুজোতেও বৃষ্টির চোখরাঙানি রয়েছে। নিম্নচাপ তৈরির সম্ভাবনা তৈরি হয়েছে। যার জেরে অষ্টমী থেকে দশমী পর্যন্ত দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। প্রাথমিকভাবে যদিও বলা হয়েছে পুজোর শুরুতে বৃষ্টির সম্ভাবনা কম। কিন্তু তৃতীয়াতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে বলে জানান হয়েছে। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। 

নবমী ও দশমীতে উপকূলবর্তী জেলা ও কলকাতায় বাড়তে পারে বৃষ্টি। পুজোর শুরুতে বৃষ্টির সম্ভাবনা কম। পুজোয় উত্তরবঙ্গের আকাশ থাকবে পরিষ্কার। এদিকে আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৭ শতাংশ, ন্যূনতম ৬২ শতাংশ।

চতুর্থী থেকে সপ্তমী পরিষ্কার আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা কমই রয়েছে। তাপমাত্রা স্বাভাবিকের উপরে আর্দ্রতা জনিত অস্বস্তি কিছুটা থাকবে। বুধবার থেকে শুক্রবার অর্থাৎ অষ্টমী থেকে দশমী পর্যন্ত এমন আবহাওয়া থাকবে। কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এই সাত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিও হতে পারে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানান হয়েছে। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!