অবিচার হয়েছে নেতাজির সঙ্গে – আন্দামানে শাহি নিশানায় কংগ্রেস

0 0
Read Time:2 Minute, 6 Second

নিউজ ডেস্ক: শুক্রবার রাতে তিনদিনের জন্য আন্দামান গিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আন্দামান সেলুলার জেলে শহীদ বেদীতে মাল্যদান ও স্বাধীনত সংগ্রামে মৃত শহীদদের উদ্দেশে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন তিনি। সেখানকার এক অনুষ্ঠানে কংগ্রেসকে কটাক্ষ করলেন শাহ। তিনি জানান, স্বাধীনরা সংগ্রামে নেতাজির অবদানকে উপযুক্ত মর্যাদা দেওয়া হয়নি, বরং দীর্ঘদিন ধরে নেতাজি সুভাষচন্দ্র বসুর ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করার চেষ্টা করা হয়েছে।

তিনি আরও বলেন এবার স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে আজাদি কা অমৃত মহোৎসব ও নেতাজির ১২৫ তম জন্ম জয়ন্তী আমরা উদযাপন করছি। যখন আমরা নেতাজির জীবনের নানা অধ্যায় দেখি তখন মনে হয় তাঁর সঙ্গে অবিচার করা হয়েছে। ইতিহাসে তাঁর যে স্থান প্রাপ্য ছিল সেটা তিনি পাননি। কতিপয় কিছু লোকের স্বার্থ চরিতার্থ করার জন্য স্বাধীনতা আন্দোলনের অনেক নেতাই উপযুক্ত মর্যাদা পাননি।

শাহের এই ইঙ্গিত যে কংগ্রেসের দিকে তাতে কোনও সন্দেহ নেই। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন স্বাধীনতা সংগ্রামের অবদানকে স্বীকৃতি দিতেই ‘রস দ্বীপের’ নাম পরিবর্তন করে নেতাজি সুভাষচন্দ্র বসুর নামে নামকরণ করা হয়েছে। নাম পরিবর্তনের অনুষ্ঠান আন্দমান নিকোবর দ্বীপপুঞ্জকে স্বাধীনতার পিঠস্থান হিসেবে বর্ণনা করেন অমিত শাহ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!