দীপাবলির আগে নিম্নমুখী দেশের করোনা গ্রাফ

0 0
Read Time:2 Minute, 9 Second

নিউজ ডেস্ক: আলোর উৎসবে শামিল হতে প্রস্তুত গোটা দেশ। তার ঠিক আগে সপ্তাহের প্রথম দিন দেশের কোভিড গ্রাফে খানিকটা স্বস্তি। কমল দৈনিক করোনা সংক্রমণ। অনেকটা নিম্নমুখী করোনায় মৃত্যুর হার। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১২,৫১৪। আর মৃত্যু হয়েছে ২৫১ জনের। রবিবার এই সংখ্যাই ছিল ৪৪৬। সেই তুলনায় অনেকটা নিম্নমুখী মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১২,৭১৮ জন। পরিসংখ্যান অনুযায়ী, ২৪৮ দিনের মধ্যে সবচেয়ে কম অ্যাকটিভ কেসও।

উৎসবের মাঝে অবশ্য় দেশে করোনা টিকাকরণে কোনও ঢিলেমি নেই। জোরকদমেই চলছে কাজ। ইতিমধ্যে ১০৬ কোটি ৩১ লক্ষ ২৪ হাজার ২০৫ জনের ভ্যাকসিনেশন হয়ে গিয়েছে। ডিসেম্বরের মধ্যে দেশের সকলের টিকাকরণ সম্পূর্ণ করার লক্ষ্য়ে এগোচ্ছে কেন্দ্র।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান বলছে, দেশের অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৫৮ হাজার ৮১৭। যা গত ২৪৮ দিনের মধ্যে সর্বনিম্ন। এই পরিসংখ্যানও বেশ স্বস্তিদায়ক বলে মনে করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লক্ষ ৮৫ হাজার ৮১৭।  সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লক্ষ ৬৮ হাজার ৫৬০ জন। করোনার বলি দেসের মোট ৪ লক্ষ ৫৮ হাজার ৪৩৭। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!