২৭৪ দিনে সর্বনিম্ন দেশের অ্যাকটিভ কেস – কেরলে চিন্তা বাড়াচ্ছে নোরো ভাইরাস

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক: দেড় বছরের বেশি সময় পার হয়ে গেলেও এখনও পুরোপুরি বাগে আনা যায়নি করোনা ভাইরাসকে। তবে টিকাকরণে জোর দিয়েই ছন্দে ফিরতে চাইছে দেশ। আগের তুলনায় অনেকটা বেড়েছে সুস্থতার হার। তা সত্ত্বেও প্রতিদিনই করোনা কেড়ে চলেছে শয়ে শয়ে মানুষের প্রাণ। আর করোনা আতঙ্কের মধ্যেই আবার নোরো ভাইরাসে চিন্তার ভাঁজ কেরলে।

এরই মধ্যে আশার আলো দেখাচ্ছে কমতে থাকা অ্যাকটিভ কেস। সক্রিয় রোগীর নিম্নমুখী গ্রাফ বেশ স্বস্তিজনক। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৩৬ হাজার ৩০৮ জন। যা গত ২৭৪ দিনে সর্বনিম্ন। সংক্রমণ ঠেকাতে কোভিডবিধি নিয়ে নতুন করে কড়াকড়ি শুরু হয়েছে। জারি হয়েছে একাধিক বিধিনিষেধ। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৮ লক্ষ ২৬ হাজার ৪৮৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১২ হাজার ৪০৩ জন।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৮৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে খানিকটা কম। রাজধানী দিল্লির পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণে হলেও নতুন করে ভয় ধরাচ্ছে কেরলের কোভিড গ্রাফ। শুধু দক্ষিণের এই রাজ্যেই গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৬৭৪ জন। মহারাষ্ট্রেও একদিনে আক্রান্ত প্রায় এক হাজার। আবার একদিনে দেশে বেড়েছে মৃতের সংখ্যাও। রিপোর্ট অনুযায়ী, মারণ ভাইরাসে ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৫৫৫ জন। যার মধ্যে কেবলমাত্র কেরলেই মৃত ৫৯ জন। আর এরই মধ্যে সে রাজ্যে চোখ রাঙাচ্ছে নোরো ভাইরাস। এখনও পর্যন্ত ১৩জন নতুন করে আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। সতর্কতা জারি করেছে প্রশাসন। এদিকে, দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৬৩ হাজার ২৪৫ জন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!