শহরবাসীকে উন্নত মানের পরিষেবা দেওয়ার লক্ষ্যে তৎপর কলকাতা পুরসভা

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক:শহরবাসীকে উন্নত মানের পরিষেবা দেওয়ার লক্ষ্যে তৎপর কলকাতা পুরসভা।।বর্তমানে মানুষের কর্ম ব্যস্ততার দ্বিগুণ পরিমানে বেড়েছে। সময় বাঁচাতে সবকিছুই এখন অনলাইনের মাধ্যমেই করা হচ্ছে। এবার শহর কলকাতার মানুষদের জন্য এক অভিনব উদ্যোগ নিল কলকাতা পুরসভা।

কলকাতার মানুষজনকে আরো উন্নত পরিষেবা দেওয়ার লক্ষ্যে হোয়াটসঅ্যাপ চ্যাট ভট শুরু করতে চলেছে কলকাতা পুরসভা। প্রপার্টি টেক্স, ট্রেড লাইসেন্স থেকেই শুরু করে একাধিক বিষয়ে পরিষেবা বাড়িতে বসেই যাতে মানুষ পেতে পারেন সেই লক্ষ্যেই এই ব্যবস্থা বলে জানান কলকাতা পুরসভার শিক্ষা এবং প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত মেয়র পরিষদ সন্দীপন সাহা।এই অ্যাপস বা পোর্টালের মাধ্যমে কলকাতার পুর এলাকা গুলিতে প্রপার্টি টেক্স পেমেন্ট করা যাবে। পাশাপাশি আধার কার্ড নতুন করা বা মডিফিকেশন করার জন্য এই অ্যাপসের মাধ্যমে প্রতিদিন ৬ জন ব্যক্তি অ্যাপোয়েন্টমেন্ট নিতে পারবে। পাশাপাশি সেগেন্ড গেটওয়ে হিসেবে এইচ ডি এফ সি ব্যাংকের মাধ্যমে পেটিএম এর সাহায্যে অনলাইন পেমেন্ট এর ব্যবস্থা করতে চলেছে কলকাতা পুরসভা।

মিউটেশন রিলেটেড ডকুমেন্টেশনের প্রসেসিং এর ক্ষেত্রে প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড এর ব্যবস্থা করা হবে এই অনলাইন অ্যাপে। এছাড়াও কলকাতা পুরসভা সংক্রমণ রোগ অভিনব উদ্যোগ নিতে চলেছে। শহর কলকাতার মানুষজন যাতে মাস্ক পড়তে উৎসাহিত হয় সেই লক্ষ্যে এবার কলকাতা পৌরসভার পক্ষ থেকে মাস্ক আপ চ্যালেঞ্জ নামে একটি প্রতিযোগিতার ব্যবস্থা করা হয়েছে। কলকাতা মাস্ক আপ চ্যালেঞ্জ প্রতিযোগিতায় অংশ হিসেবে, কলকাতা পুরসভার যেকোনো প্রান্তের মানুষ নিজের মাস্ক পরা ছবি ফেসবুক পেজে আপলোড করতে পারবে।প্রতিমাসে এর মধ্যে থেকে স্ক্রিনিং এর মাধ্যমে কিছু মানুষকে বেছে নিয়ে কলকাতার মহানাগরিক বা মেয়রের সঙ্গে ভার্চুয়ালি মাধ্যমে আলাপচারিতার ব্যবস্থা থাকবে।

এরই সাথে কলকাতার ১০০ টি পরিবারকে অনলাইন বা ভার্চুয়াল মিটের মাধ্যমে ধন্যবাদ জ্ঞাপন করবেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। কলকাতা পুরসভার এহেন নব পরিকল্পনা কে সাধুবাদ জানিয়েছে রাজনৈতিক মহল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!