আজ টিকাকরণের এক বছর

0 0
Read Time:2 Minute, 19 Second

নিউজ ডেস্ক:আজ টিকাকরণের ১ বছর, দেশবাসীকে শুভেচ্ছা জানালেন মোদি-শাহ২০২১-এর ১৬ জানুয়ারি থেকে ভারতে করোনা টিকাকরণ অভিযান শুরু হয়েছিল। তার পর পেরিয়ে গেল ঠিক একটি বছর।

রবিবার ভারতে কোভিড টিকাকরণ কর্মসূচির এক বছর পূর্ণ হল। এই সময়ের মধ্যে দেশে মোট ১৫৬ কোটি টিকা দেওয়া হয়েছে।১৬ জানুয়ারি ২০২১ এ প্রথম টিকাকরণ শুরু হওয়ার পর থেকে অনেক জল বয়ে গিয়েছে। ১৩০ কোটি টিকাকরণের লক্ষ্যে পৌঁছানোর জন্য টিকার ঘাটতি মেটানোর জন্য সংগ্রামও করতে হয়েছে। অনেক প্রতিকূলতা পেরিয়েও গত এক বছরে মোট ১৫৬ কোটি ৭৬ লক্ষ সংখ্যক কোভিড টিকা দেওয়া হয়েছে।গত এক বছর ধরে চলা বিশ্বের বৃহত্তম টিকাকরণ অভিযানকে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য বিশ্বের সফলতম টিকাকরণ অভিযান হিসেবে উল্লেখ করেছেন।

টুইটে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী লিখেছেন, “আজ বিশ্বের সবচেয়ে বড় টিকাকরণ অভিযানের এক বছর পূর্ণ হল।” এই সাফল্যের জন্য তিনি টুইট বার্তায় সব স্বাস্থ্যকর্মী ও বৈজ্ঞানিকদের শুভেচ্ছা জানান।এই উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন। অপর দিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রীকে। পাশাপাশি চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও করোনাযোদ্ধাদেরও অভিনন্দন জানিয়েছেন শাহ। তিনি বলেন, ‘‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুযোগ্য নেতৃত্বে গোটা বিশ্বের সামনে ভারত একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।’’

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!