সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিক্রি হচ্ছে ২০০ টাকায়

0 0
Read Time:3 Minute, 31 Second

নিউজডেস্ক:সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিক্রি হচ্ছে ২০০ টাকায়।।মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যের মানুষের কথা চিন্তা করে নানা বিধ প্রকল্প চালু করেছে রাজ্যবাসীর জন্য। তার মধ্যে অন্যতম সবুজ সাথী প্রকল্প। মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প সবুজ সাথীর সাইকেল আবারও বিক্রি হতে দেখা গেল নদীয়ায়। ‌

বিগত দিনে আমরা দেখেছিলাম নদীয়ার কৃষ্ণগঞ্জ থানা এলাকায় ভাঙ্গারেরর কাছে বিক্রি হচ্ছিল ২০০ টাকায় সবুজ সাথী প্রকল্পের সাইকেল। সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল নদীয়ার রানাঘাট এক নম্বর ব্লকের তারাপুর অঞ্চলে। যদিও ছাত্র-ছাত্রীদের অভিযোগ স্কুল থেকে সাইকেল নিয়ে আসার পর মোটা অংকের টাকা খরচ করে সাইকেল সারাই করে নিতে হচ্ছে তাদের। সেই সাইকেল নিয়ে স্কুলে যেতে না যেতেই প্রতি এক মাস অন্তর সাইকেল আবার সারাই করতে হচ্ছে। তাহলে প্রশ্ন এখানেই বারংবার সাড়াই করার জন্য বা খরচের জন্যই কি তারা সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিক্রি করে দিচ্ছে। সবুজ সাথী প্রকল্পের সাইকেল বিক্রি কে কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিজেপির দাবি, এইসব প্রকল্পের নাম করে কোটি কোটি টাকা তছরুপ করছে রাজ্য সরকার। এসব প্রকল্পের মাধ্যমে মানুষ উপকৃত হবার জায়গায় বেশিরভাগ সময়ই ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

রাজ্য সরকার সবুজ সাথী প্রকল্পের মাধ্যমে যে সাইকেল দিচ্ছেন সেই সাইকেল ব্যবহার যোগ্য নয়। সেই কারণেই সাইকেল গুলি ২০০ টাকায় বিক্রি করে দিচ্ছে। অন্যদিকে সিপিএমের তরফ থেকেও কিন্তু একইরকম আক্রমণ করা হয় রাজ্য সরকারকে। সিপিএমের স্থানীয় নেতা হিমাংশু বিশ্বাস বলেন, প্রকল্পের নাম করে কোটি কোটি টাকা তছরুপ করছেন রাজ্য সরকার। যে সাইকেল ব্যবহার যোগ্য নয় সেই সাইকেল ছাত্রছাত্রীকে দেওয়া উচিত নয় বলেও তিনি কটাক্ষ করেন। তারাপুর পঞ্চায়েত প্রধান বিপুল মন্ডল জানান, বিষয়টি আমার জানা নেই।

আমি গোটা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো। তিনি আরও বলেন, বিরোধীরা বিরোধীতা করবেন তারা যদি রাজ্য সরকারের সঙ্গে মিলিত ভাবে কাজ করতো তাহলে রাজ্যে আরো উন্নয়ন হত। এখন এটাই দেখার মুখ্যমন্ত্রীর স্বপ্নের সবুজ সাথী প্রকল্পের সমস্যার সমাধান কিভাবে করে রাজ্য সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!