সুভাষের জন্মদিনে জার্মানিতে বিশেষ ডিনারে আমন্ত্রিত অনিতা

0 0
Read Time:2 Minute, 38 Second

নিউজ ডেস্ক:সুভাষের জন্মদিনে জার্মানিতে বিশেষ ডিনারে আমন্ত্রিত কন্যা অনিতা।গোটা দেশজুড়ে পালন করা হল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী। কিন্তু নেতাজি সুভাষচন্দ্র বসু তো শুধু ভারতের নন, একজন বিশ্বনেতৃত্ব। আজ তাঁর ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে একটি বিশেষ ডিনারের আয়োজন করা হয়েছিল জার্মানির ভারতীয় দূতাবাসে।

সেখানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল তাঁর কন্যা অনিতা বসু পাফকে।ভারতের স্বাধীনতার সংগ্রামের মহান যোদ্ধা নেতাজী সুভাষ চন্দ্র বসু। আত্মবলে বলিয়ান হয়ে স্বাধীনতা ছিনিয়ে নেওয়ার ডাক দিয়েছিলেন তিনি। বলেছিলেন, তোমরা আমাকে রক্ত দাও, আমি স্বাধীনতা দেব। জয় হিন্দ-র মতো ধ্বনিও তুলেছিলেন মহান দেশনায়ক নেতাজী সুভাষ।

আজ তাঁর ১২৫ তম জন্মদিন। ১৮৯৭-এ আজকের দিনেই কটকে জন্মগ্রহণ করেছিলেন ভারতমাতার এই সুযোগ্য সন্তান। আইসিএস চাকরি ছেড়ে অসহযোগ আন্দোলনের মাধ্যমে দেশের স্বাধীনতা সংগ্রামে জডিয়ে পড়া, কংগ্রেসের সভাপতি হওয়া, মহাত্মা গাঁধীর সঙ্গে মতান্তরে কংগ্রেস সভাপতি পদ থেকে পদত্যাগ করে ফরওয়ার্ড ব্লক গঠন; তারপর গৃহবন্দি থাকা অবস্থাতে ইংরেজের চোখে ধুলো নিয়ে দেশ ছেড়ে বিদেশে আজাদ হিন্দ বাহিনী গঠন করে স্বাধীনতার জন্য যুদ্ধের ময়দানে তাঁর অবতীর্ণ হওয়ার রোমাঞ্চকর কাহিনী সবারই জানা।

উল্লেখ্য ইন্ডিয়া ইন জার্মানির টুইটার হ্যান্ডলে পোস্ট করা হয়েছে এই বিশেষ আয়োজনের কথা। সেখানে জানানো হয়েছে যে, নেতাজি সুভাষচন্দ্র বসুর কন্যা অনিতা বসু পাফ এই আমন্ত্রণে সম্মতি জানিয়েছেন। জার্মানির ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে এই ডিনারে আমন্ত্রিত অতিথি তালিকার নাম রাখা হয়েছে ‘জয় হিন্দ’। 

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!