কাটছে পশ্চিমী ঝঞ্ঝার জের, ফের হতে পারে পারদ পতন

0 0
Read Time:2 Minute, 51 Second

নিউজ ডেস্ক:কাটছে পশ্চিমী ঝঞ্ঝার জের, ফের হতে পারে পারদ পতনরাজ্যে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটার প্রক্রিয়া শুরু হয়েছে। তবে মঙ্গলবার দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের একাংশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস। কলকাতা-সহ বাকি জেলাগুলিতে শুষ্ক আবহাওয়া থাকবে।

সঙ্গে থাকবে কুয়াশা।  মঙ্গলবার থেকেই কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গে রাতের তাপমাত্রা ফের এক বার নামতে শুরু করবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আগামী তিন দিনের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা ২-৪ ডিগ্রি নামতে পারে বলে জানিয়েছে তারা।

তবে উত্তরবঙ্গের বেশির ভাগ জেলায় আরও দিন দুয়েক বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার পর থেকে সেখানে পারদ পতন শুরু হতে পারে।আলিপুরের হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার কলকাতা ও সংলগ্ন এলাকার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রির ঘরে ঘোরাফেরা করবে। কলকাতার আকাশ প্রধানত মেঘাচ্ছন্ন থাকবে। সকালে থাকবে কুয়াশার দাপট। তবে মধ্য মাঘে পারদ পতন হলেও তা খুব বেশি দিন স্থায়ী হবে না বলেই মনে করছেন আবহবিদরা। বরং এই দফাই শীতের শেষ কামড় কিনা, তা নিয়েও চর্চা শুরু হয়েছে।আজ দক্ষিণবঙ্গে মূলত মেঘলা আকাশ সাথে দু’এক জায়গায় হালকা বৃষ্টি হবে। বিশেষত উপকূলের জেলাগুলোতে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

কাল থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে ।শুধু উপকূলীয় জেলাগুলোতে মেঘলা আকাশ কালও। ২৭ তারিখ থেকে গোটা বঙ্গে আকাশ পরিষ্কার। রাতের তাপমাত্রায় ৩ডিগ্রি পর্যন্ত পতনের পূর্বাভাস। উত্তরবঙ্গের পাঁচ জেলায় আজ হালকা বৃষ্টি হবে । কাল থেকে আকাশ পরিষ্কার। ২৭ জানুয়ারী থেকে গোটা বঙ্গে ফের শীতের আমেজ।আজ ও আগামী কাল গোটা বঙ্গে কুয়াশার দাপট। উত্তর বঙ্গ ও পশ্চিমাঞ্চলের জেলায় গাঢ় কুয়াশা। বাকি রাজ্যে মাঝারি কুয়াশা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!