যাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা কোন অবস্থাতেই বরদাস্ত নয় দাবি ফিরহাদের

0 0
Read Time:3 Minute, 39 Second

নিউজ ডেস্ক:যাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা কোনও অবস্থাতেই বরদাস্ত নয়’ আজ থেকেই পুলিশি অভিযান শুরু’যে সমস্ত বাসের ফিটনেস সার্টিফিকেট নেই সেই সমস্ত বাসকে বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম ।ধর্মতলায় বাস দুর্ঘটনার পরই কলকাতার রিজিওনাল ট্রান্সপোর্ট অথরিটি এর আধিকারিককে যে সমস্ত বাস ফিটনেস সার্টিফিকেট ছাড়াই চলাচল করছে সেই সমস্ত বাস অবিলম্বে বাজেয়াপ্ত করার নির্দেশ দিলেন পরিবহন মন্ত্রী।

কলকাতার পুলিশ কমিশনারকেও ফোন করে পরিবহনমন্ত্রী রবিবার বলেন, রাস্তায় চলাচলকারী ‘ইনভ্যালিড’ বাস ধরতে বিশেষ অভিযান চালাতে। প্রয়োজনীয় কাগজ ছাড়া কোনও অবস্থাতেই যেন রাস্তায় যানবাহন চলাচল না করে নির্দেশ দেন পরিবহন মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম।এদিন বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়ে .পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন ‘ধর্মতলায় যে বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে আমরা খোঁজ নিয়ে জেনেছি যে বাসটির ফিটনেস সার্টিফিকেট ছিলনা। যাত্রীদের জীবন নিয়ে ছিনিমিনি খেলা আমরা কোনও অবস্থাতেই বরদাস্ত করব না। আমি পরিবহন কর্তাদের বলেছি, ফিটনেস সার্টিফিকেট নেই বাসকে কোনও ভাবেই রাস্তায় চলতে দেওয়া যাবে না। এই ধরনের সমস্ত যানবাহন বাজেয়াপ্ত করতে হবে। ফিটনেস সার্টিফিকেট ছাড়া যানবাহন রাস্তায় চললেই প্রয়োজনীয় ব্যবস্থা নিতে’।

এর দু’দিন আগেই বৈষ্ণবঘাটা পাটুলিতে দুর্ঘটনায় মৃত্যু হয় একজনের। আহত হন ৪জন। ওই ঘটনায় দাঁড়িয়ে থাকা বাসের পিছনে ধাক্কা মারে একটি গাড়ি। বাঘাযতীন ফ্লাইওভারের দিক থেকে গড়িয়ার ঢালাই ব্রিজের দিকে যাচ্ছিল গাড়িটি। যাওয়ার পথেই দাঁড়িয়ে থাকা বাসে ধাক্কা মারে। জখম ব্যক্তিকে বাঘাযতীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে মৃত্যু হয় তাঁর। শহরে একের পর এক দুর্ঘটনার জেরে এবার তত্‍পর হলো পুলিশ ও পরিবহন দফতর। একদিকে বেপরোয়া যান চলাচল ঠেকাতে কলকাতা পুলিশ যেমন কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলছে। পাশাপাশি পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম দফতরের কর্তাদের স্পষ্ট নির্দেশ দিয়েছেন, যে সমস্ত যানবাহন রাস্তায় চলাচলের উপযুক্ত নয় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হ পরিবহণ দফতর সূত্রের খবর, মন্ত্রীর নির্দেশের পরই সোমবার থেকেই ফিটনেস সার্টিফিকেট নেই এমন যানবাহনের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার কাজ শুরু হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!