মনিপুরে টিকিট না পেয়ে অন্য দলে যোগ দিচ্ছেন বিজেপি নেতারা

0 0
Read Time:3 Minute, 57 Second

নিউজ ডেস্ক:মনিপুরে টিকিট না পেয়ে বিজেপি নেতারা অন্য দলে যোগ দিচ্ছেন।।উত্তরপ্রদেশ হোক কিংবা মণিপুর, বিধানসভা নির্বাচনের মুখেই বড় সমস্যায় পড়ছে বিজেপি দল ভোটে লড়ার টিকিট না পেলেই দল ছাড়ছেন নেতারা। যোগীরাজ্যের পর এবার মণিপুরেও একই সমস্যায় পদ্ম শিবির। মণিপুরের আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী না হওয়া বিজেপির নেতারা দল ছাড়ছেন তাদের প্রাথমিক গন্তব্য কংগ্রেস!তবে অন্য যে কোনো দল যারা তাদের টিকিট দেবে সেখানে যোগ দিচ্ছেন বিজেপি ছেড়ে যাওয়া নেতারা।

মণিপুরে দলের প্রার্থী তালিকা ঘোষণার পরে, মোইরাং বিধানসভা কেন্দ্রের বর্তমান বিজেপি বিধায়ক, পি শরত্‍ চন্দ্র সিং, তার সমর্থকদের সঙ্গে কংগ্রেসে যোগ দিয়েছেন। সেকমাই বিধানসভা কেন্দ্রের প্রাক্তন মন্ত্রী নিংথৌজাম বীরেন এবং নিংথৌজাম জয়কুমার সিংও কংগ্রেসে যোগ দিয়েছেন। কংগ্রেস সূত্রে দাবি করা হয়েছে আরও ১২ জন বিজেপি নেতা তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। সোমবার বিজেপি মণিপুরে ৬০ টি বিধানসভা আসনে প্রার্থী ঘোষণা করার পরপরই মণিপুর জুড়ে বিক্ষোভ শুরু হয়। সমর্থকরা বেশ কিছু জায়গায় দলীয় পতাকা, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী এন বীরেন সিংয়ের কুশপুত্তলিকা জ্বালায়।রাজ্যের বিভিন্ন স্থানে বিজেপির দলীয় কার্যালয় ভাংচুরও কর হয়।

যার ফলে বিজেপি কার্যালয় বাঁচানোর জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিতে ল হয়েছিল মণিপুর সরকারকে। ২০১৭ সালের পরে বিজেপিতে যোগদানকারী নেতাদের এবার ভোটে প্রার্থী করেছে বিজেপি। অন্য দল থেকে আগত এই নেতাদের তালিকার ১৬ জনের মধ্যে দশজন কংগ্রেসের, আর ৪ জন অন্যান্য স্থানীয় দল থেকে আসা। মূলত এ নিয়েই বিজেপি কর্মী সমর্থকদের বিক্ষোভ। মণিপুর কংগ্রেসের সহ-সভাপতি এবং মুখপাত্র কে এইচ দেবব্রত সংবাদমাধ্যমকে বলেছেন যে বিজেপি থেকে কংগ্রেসের আসতে চাওয়া নেতাদের তাঁরা স্বাগত জানাবেন।

তিনি সংবাদমাধ্যমকে আরও জানান, আমরা ইতিমধ্যে ৪০ জন প্রার্থীর তালিকা ঘোষণা করেছি এবং আরও একটি তালিকা দু-তিন দিনের মধ্যে প্রকাশ করা হবে। কিন্তু এখন, টিকিট না পাওয়া বেশ কয়েকজন বিজেপি নেতা আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন এবং কংগ্রেসের প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছেন। আমরা তাঁদের স্বাগত জানাতে প্রস্তুত। বিজেপি বিধায়কদের একটি অংশ মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার ন্যাশনাল পিপলস পার্টি বা এনপিপি-তে যাচ্ছেন এবং এক বা দুই দিনের মধ্যে তাঁরা এনপিপি-তে যোগ দেবেন জানা গিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!