কবে থেকে রঞ্জি ট্রফি জানিয়ে দিল বোর্ড

0 0
Read Time:3 Minute, 13 Second

নিউজ ডেস্ক:কবে থেকে রনজি ট্রফি, জানিয়ে দিল বোর্ড।।রনজি ট্রফি নিয়ে অনিশ্চয়তার মেঘ আগেই কেটে গিয়েছিল। জানিয়ে দেওয়া হয়েছিল, চলতি বছরের টুর্নামেন্ট দুই পর্বে হতে চলেছে। সেই মতোই বৃহস্পতিবার জানিয়ে দেওয়া হল, ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে এবারের রনজি ট্রফির লিগ পর্বের ম্যাচগুলো।লিগ পর্যায়ের ম্যাচ চলবে ১৫ মার্চ পর্যন্ত। এরপর শুরু হয়ে যাবে আইপিএল । মেগা টুর্নামেন্টের পর ফের ৩০ মে থেকে শুরু হবে রনজির নক আউট পর্ব। সেই পর্ব চলবে ২৬ জুন পর্যন্ত। বৃহস্পতিবার জানিয়েছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ।করোনার সংক্রমণের জন্য স্থগিত হয়ে গিয়েছিল রনজি ট্রফি।

বাংলা দলের সাত জন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন। করোনা যেভাবে ছড়িয়েছিল, তার জন্য বোর্ড অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছিল রনজি ট্রফি। সেই টুর্নামেন্টের বল যে গড়াতে চলেছে, তা সরকারি ভাবে জানিয়ে দিল বিসিসিআই।টুর্নামেন্টের সূচি জানানো হয়েছে বৃহস্পতিবার। ৬২ দিনে খেলা হবে ৬৪টি ম্যাচ। এলিট গ্রুপের প্রত্যেকটি দল তিনটি করে ম্যাচ খেলবে। এলিট গ্রুপের ম্যাচগুলো খেলা হবে যথাক্রমে রাজকোট, কটক, চেন্নাই, আমদাবাদ, ত্রিবান্দ্রাম, দিল্লি, হরিয়ানা, গুয়াহাটিতে। প্রথম পর্বে মোট ৫৭টি ম্যাচ হবে। দ্বিতীয় পর্বে ৭টি নক আউট ম্যাচ। প্লেটের ম্যাচ হবে কলকাতায়। লিগের ম্যাচগুলো খেলা হবে কলকাতায়।

বোর্ডবোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, ‘সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এবারের রঞ্জি ট্রফি দু’ ভাগে হবে। প্রথম পর্বে হবে লিগ পর্যায়ের সব ম্যাচ। পরের পর্বে হবে নক আউটের ম্যাচ। ফেব্রুয়ারি-মার্চে প্রথম পর্বের ম্যাচগুলো আয়োজন করা হবে। জুনে হবে নক আউটের ম্যাচ।’ তিনি আরও বলেন, ‘নটি কেন্দ্রে এবার হবে টুর্নামেন্ট। সংক্রমণ ছড়ানোর ঝুঁকি রয়েছে, সেই কারণে ৯টি কেন্দ্রে ছড়িয়ে দেওয়া হয়েছে টুর্নামেন্ট।’আগের সূচি অনুযায়ী রনজি ট্রফি হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য তা পিছিয়ে যায়। এদিন জানিয়ে দেওয়া হল দিনক্ষণ। লিগ পর্যায়ের ম্যাচ চলবে ১৫ মার্চ পর্যন্ত।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!