মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে চান্নির নাম ঘোষণা করলেন রাহুল গান্ধী

0 0
Read Time:4 Minute, 7 Second

নিউজ ডেস্ক:মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে চন্নির নাম ঘোষণা করলেন রাহুল গান্ধী অবশেষে জল্পনার অবসান। পঞ্জাব বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। কংগ্রেস নেতা রাহুল গান্ধী রবিবার আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচন ২০২২-এর জন্য মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে বর্তমান মুখ্যমন্ত্রী চরণজিত্‍ সিং চন্নির নাম ঘোষণা করেছেন। তিনি পঞ্জাবে দুটি বিধানসভা কেন্দ্র থেকে লড়বেন।

চামকৌর সাহিব এবং ভাদৌড় থেকে কংগ্রেসের টিকিটে লড়ছেন পঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিত্‍ সিং চন্নি। নাম ঘোষণা করে রাহুল গান্ধী জানিয়েছেন, এটি একটি কঠিন সিদ্ধান্ত ছিল কিন্তু পঞ্জাবের লোকেরা এটিকে সহজ করে দিয়েছে। তাঁদের কাছে চরণজিত্‍ সিং চন্নি, নভজ্যোত্‍ সিং সিধু এবং সুনীল জাখারের নাম জনগণের কাছে প্রস্তাব করা হয়েছিল। তাঁরা জানিয়ে দিয়েছেন দরিদ্র পরিবার থেকে আসা একজন মুখ্যমন্ত্রীকেই চান।রাহুল গান্ধী এদিন বলেছেন যে কংগ্রেসে প্রচুর হিরে রয়েছে এবং তাঁদের মধ্যে একজনকে বেছে নেওয়া সহজ নয়। তিনি বলেছেন, “এটা পঞ্জাবের সিদ্ধান্ত। এটা আমার সিদ্ধান্ত নয়। আমি সিদ্ধান্ত নিইনি। আমি কর্মী, প্রার্থী, বিধায়ক, জনগণ, পঞ্জাবের যুবকদের জিজ্ঞাসা করেছি ..লোকেরা যা বলেছে তা আমাকে আমার চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে সাহায্য করেছে।”রাহুল গান্ধী, সিধু এবং জাখারকে ধন্যবাদ জ্ঞাপন করে চন্নি আবেগপ্রবণ হয়ে পড়েন। তিনি বলেছেন, সততার সঙ্গে তিনি পঞ্জাবের জন্য কাজ করবেন। কংগ্রেস নেতা রাহুল গান্ধী সম্প্রতি পঞ্জাবে নির্বাচনী প্রচারে এসে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করার কথা বলেছিলেন।

তিনি তখন জানিয়েছিলেন, নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর নাম ঘোষণা কংগ্রেসের প্রথাগত রীতির মধ্যে পড়ে না। এই ঘোষণার পর বেশ কিছুদিন কেটে যায় অবশেষে আজ সব জল্পনার অবসান হল।রাহুল গান্ধী আজ বলেছেন, “বক্তৃতা দেওয়া খুবই সহজ। কিন্তু আমি আমাদের নেতাদের গভীরভাবে পর্যবেক্ষণ করেছি, তাঁরা কীভাবে একটি পরিস্থিতিতে প্রতিক্রিয়া দেখায়…রাজনীতি কোনো ঘটনা নয়, এটি একটি কঠিন যাত্রা।” তিনি আরও বলেছেন, “প্রত্যেকের নিজস্ব লড়াই আছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও নিজস্ব লড়াই রয়েছে। সিধু জি, চন্নি জি, জাখর জি সবারই আলাদা লড়াই আছে।” রবিবার বক্তৃতা শুরু হওয়ার সময় সুনীল জাখর, যিনি স্পষ্টতই কংগ্রেস হাইকমান্ডের উপর বিরক্ত ছিলেন তিনি রাহুল গান্ধীর প্রশংসা করেন। তিনি বলেছেন যে অমরিন্দর সিংয়ের পদত্যাগের পর চরণজিত্‍ সিং চন্নিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী করা রাহুল গান্ধীর সবচেয়ে বড় রাজনৈতিক সিদ্ধান্ত ছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!