অদ্ভূত দাবিতে আজ দফায় দফায় রাস্তা অবরোধ

0 0
Read Time:2 Minute, 13 Second

নিউজ ডেস্ক বাইক নিয়ে তাঁরা হেলমেট না পরে রাস্তায় বেরোবেন, কিন্তু পুলিশ ধরবে না। করা যাবে না জরিমানাও। অদ্ভূত এই দাবিতে আজ দফায় দফায় রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার আক্রা রোডে।

সম্প্রতি বেপরোয়া মোটরবাইক, গাড়িকে বাগ মানাতে ট্রাফিক আইন আরও কড়া হয়েছে। একাধিক ব্যবস্থা নিয়েছে পরিবহণ দফতর। আইন ভাঙার ক্ষেত্রে জরিমানার অঙ্ক বাড়ানো হয়েছে কয়েকগুণ। কিন্তু, অদ্ভূত দাবিতে বুধবার রাস্তা অবরোধ হল দক্ষিণ ২৪ পরগনার আক্রায়। স্থানীয় বাসিন্দারা আক্রা রোডের বটতলা ও গাজিপাড়ায় রাস্তা অবরোধ করল হেলমেট না পরে বাইক চালানোর অধিকারের দাবিতে!

অবরোধকারীদের দাবি, গার্ডেনরিচ থেকে আক্রা ফটক পর্যন্ত রাস্তায় বিনা হেলমেটে কেউ বাইক চালালেও, পুলিশ তাঁকে ধরতে পারবে না। নেওয়া যাবে না নতুন হারে জরিমানাও। এদিন সকাল ১১টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত দফায় দফায় রাস্তা অবরোধ হয়। ঘটনাস্থলে যায় মেটিয়াবুরুজ, রাজাবাগান, গার্ডেনরিচ থানার পুলিশ। তবে অবরোধ তোলার জন্য পুলিশের বোঝানোতেও কাজ হয়নি। শেষপর্যন্ত বিক্ষোভকারীরা নিজেরাই অবরোধ তুলে নেন।

পরিবহণমন্ত্রী জানিয়েছেন, এই ধরনের সমস্যা হলে পুলিশ দেখবে। সম্প্রতি ট্রাফিক আইন ভাঙার ক্ষেত্রে বাইকের জরিমানার টাকা ১০০ থেকে বাড়িয়ে ১ হাজার টাকা করা হয়েছে। তার পরই এরকম আইন না মানার অদ্ভূত দাবিতে রাস্তা অবরোধ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!