শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে ফের বিদ্ধ রাজ্য সরকার

0 0
Read Time:2 Minute, 8 Second

নিউজ ডেস্ক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে ফের বিদ্ধ রাজ্য সরকার। এবার নিয়োগের সুপারিশ নিয়ে রাজ্যের তৈরি করা কমিটির বিরুদ্ধেই সিবিআই তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।
বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, নিয়োগ : চিত্ত যেথা ভয় শূন্য, উচ্চ যেথা শির’ -রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা লাইন উদ্ধৃত করে সিবিআই তদন্তের নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, কার নির্দেশে সুপারিশ হয়েছিল, তা অনুসন্ধান করতে হবে। তিনি আরও বলেছেন, জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার একজন সিবিআই অফিসারের নেতৃত্বে এই তদন্ত করতে এবং ১৫ দিনের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে আদালতে। নিয়োগ দুর্নীতিতে যাঁরা যাঁরা যুক্ত রয়েছেন তাঁদের এবং টাকার বিনিময়ে চাকরি যাঁরা দিয়েছেন তাঁদের খুঁজে বার করবে সিবিআই।

মামলাটি ২০১৯ সালের। যে সময়ে রাজ্যের শিক্ষামন্ত্রী ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। ওই কমিটিতে ছিলেন এসএসসির অ্যাডভাইজার এসপি সিনহা, কমিশনের আরএক আধিকারিক এস আচার্য, মন্ত্রীর ওএসডি পিকে বন্দ্যোপাধ্যায়, স্কুল শিক্ষার ডেপুটি ডিরেক্টর একে সরকার এবং সিনিয়র ল অফিসার টি পাঁজা। এই পাঁচজনের কমিটির নজরদারিতে নিয়োগের সুপারিশ হয়েছিল। তাঁদের ভূমিকা ক্ষতিয়ে দেখবে সিবিআই। এদিন আদালতে প্রশ্ন

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!