ইউক্রেন, রাশিয়া যুদ্ধ সমাধানের জন্য আলোচনায় জোর

0 0
Read Time:3 Minute, 0 Second

নিউজ ডেস্ক কোয়াড সদস্য দেশগুলির বৈঠকে অংশগ্রহণ করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের সমাধানের জন্য আলোচনা এবং কূটনীতির পথে ফিরে আসার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি আসিয়ান , ভারত মহাসাগর অঞ্চল এবং প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের নিজের বক্তৃতায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জাতিসংঘের সনদ আন্তর্জাতিক আইন সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতার প্রতি সম্মানের গুরুত্ব পুনর্ব্যক্ত করেন।

মোদী ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন এবং জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা

একটি অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে, “ইউক্রেনের পরিস্থিতি এবং মানুষের উপর এর প্রভাব নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী আলোচনা ও কূটনীতির পথে ফিরে আসার প্রয়োজনীয়তার ওপর জোর দিয়েছেন।”

বিবৃতিতে বলা হয়েছে, “এই বছরের শেষের দিকে জাপানে শীর্ষ সম্মেলনের আগেই, সুনির্দিষ্ট ফলাফল অর্জনের লক্ষ্যে নেতারা সহযোগিতা ত্বরান্বিত করার বিষয়ে একমত হয়েছেন।” এখানে বলা হয়েছে যে মোদী জোর দিয়েছিলেন যে কোয়াডকে অবশ্যই ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির প্রচারের মূল লক্ষ্যে মনোনিবেশ করতে হবে।

এখানে বলা হয়েছে, “তিনি কোয়াডের মধ্যে মানবিক ও দুর্যোগের সময়ে ত্রাণ, ঋণের স্থায়িত্ব, সরবরাহ চেইন, পরিচ্ছন্ন শক্তি, সংযোগ এবং সক্ষমতা তৈরির মতো ক্ষেত্রগুলিতে সহযোগিতার বাস্তব রূপের আহ্বান জানিয়েছেন।”এই নেতৃবৃন্দ দক্ষিণ-পূর্ব এশিয়া ভারত মহাসাগরীয় অঞ্চলএবং প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জের পরিস্থিতি সহ অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়েও আলোচনা করেছেন। “নেতারা জাপানে আসন্ন শীর্ষ সম্মেলনের জন্য একটি এজেন্ডা নিয়ে যোগাযোগ রাখতে এবং কাজ করতে সম্মত হয়েছেন।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!