এবার স্বাস্থ্যসচিবকে চিঠি বেসরকারি চিকিৎসক সংগঠনের

0 0
Read Time:2 Minute, 33 Second

নিউজ ডেস্ক কিছুদিন আগেই স্বাস্থ্য দফতরকে চিঠি দিয়েছে আটটি বেসরকারি হাসপাতাল সংগঠন। তারা জানায়, ‘স্বাস্থ্যসাথী প্রকল্পে প্রায় ২০০ কোটি টাকা বকেয়া রয়েছে। এই টাকা না মেটালে তারাও স্বাস্থ্যসাথীর সুবিধা দিতে পারবে না। ‘ এবারও একই আর্জি নিয়ে স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে চিঠি দিল ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরাম। স্বাস্থ্যসাথী প্রকল্পে অস্ত্রোপচারের পরও সময়ে পারিশ্রমিক পাচ্ছেন না বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। সরকারের কাছে পাওনা বকেয়া থাকায় চিকিৎসকদের টাকা দিতে দেরি করছে বেসরকারি হাসপাতালগুলি। চিঠিতে এমনটাই জানায়, চিকিৎসক সংগঠন ওয়েস্ট বেঙ্গল ডক্টর্স ফোরামের। এই সমস্যার সমাধানের আর্জি জানিয়েও স্বাস্থ্যসচিবকে চিঠি দিল এই বেসরকারি চিকিৎসক সংগঠন।

এবার চিকিৎসক সংগঠনগুলিও স্বাস্থ্যসাথী সংক্রান্ত খরচের বিষয়টিকে সামনে রেখেই জানিয়েছে, এই প্রকল্পের আওতায় যে অস্ত্রোপচারগুলি করছে বা পরিষেবা দিচ্ছে তাতে চিকিৎসকদের যে পারিশ্রমিক পাওয়ার কথা তা তাঁরা পাচ্ছেন না। কম টাকায় কাজ করতে হচ্ছে তাঁদের। অনেকেই মনে করছেন বেসরকারি হাসপাতালগুলির সুরই শোনা যাচ্ছে এই চিকিৎসক সংগঠনের চিঠিতে।

তবে, চিকিৎসক পুণ্যব্রত গুন বলেন, “হাসপাতালের বিষয়টা হাসপাতাল কর্তৃপক্ষই বলতে পারবে। কারণ আমরা বেসরকারি হাসপাতালের প্রতিনিধি নই। আমরা চিকিৎসকদের প্রতিনিধি। এর মধ্যে সরকারি চিকিৎসকরাও আমাদের সংগঠনে আছেন, বেসরকারি চিকিৎসকরাও আছেন। চিকিৎসকদের যে সমস্যার মুখে পড়তে হচ্ছে, সরকারের কাছ থেকে হাসপাতাল দেরী করে টাকা পাচ্ছে বলে অনেক হাসপাতাল ডাক্তারদের পারিশ্রমিকও আটকে রাখছে। দেরি করে দিচ্ছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!