এবার ৮ লাখ নতুন বিধবা ভাতা চালু হতে চলেছে

0 0
Read Time:2 Minute, 3 Second

নিউজ ডেস্ক রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই মহিলাদের ওপরেই বেশি জোর দিয়েছে মমতার সরকার। এবার তাই রাজ্যে মহিলাদের সামাজিক সুরক্ষা নিশ্চিত করতে একগুচ্ছ প্রকল্প ও ভাতা চালু করেছে এই সরকার। সম্প্রতি রাজ্য বাজেট পেশ করার সময়ও মহিলাদের উপর যে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে, তার একটি প্রতিফলন পাওয়া গিয়েছে। আর এবার সেই মহিলা ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখে আরও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নেওয়া হলো। আগামী ২৩শে মার্চ নেতাজি ইনডোর স্টেডিয়ামে থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে নতুন ৮ লাখ বিধবা ভাতা আনুষ্ঠানিকভাবে চালু করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, বিধানসভার বাজেট অধিবেশনে রাজ্য বাজেটে বিধবা মহিলাদের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। বিধবা ভাতার জন্য বরাদ্দ বাড়িয়ে করা হয়েছে ২ হাজার ৫০০ কোটি টাকা। রাজ্যে বর্তমানে আনুমানিক ১৩ লাখেও বেশি মহিলা বিধবা ভাতা পান। এবার আগামী বুধবার নেতাজি ইনডোর স্টেডিয়াম থেকে আরও ৮ লাখ বিধবা ভাতা চালু করবেন।

নতুনভাবে যে ৮ লাখ মহিলাকে বিধবা ভাতার সুবিধা দেওয়া হবে, সে কথা আগেই জানিয়েছিল সরকার। রাজ্য সরকারের দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে। রাজ্যের প্রায় ৮ লাখ মহিলা বিধবা ভাতার জন্য আবেদন করেছিলেন বলে জানিয়েছিল সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!