হতে পারে বৃষ্টি, উত্তর ও দক্ষিণের আবহাওয়ার পূর্বাভাস

0 0
Read Time:3 Minute, 18 Second

নিউজ ডেস্ক বর্তমানে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প স্থলভাগে প্রবেশ করছে। সঙ্গে রয়েছে দক্ষিণা এবং দক্ষিণ-পশ্চিম দিকের বাতাস। যা উত্তর-পূর্বের দিকে যাচ্ছে। যেই কারণে উপকূলের জেলাগুলিতে মেঘলা আকাশ এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে।

উত্তরবঙ্গে হাল্কা বৃষ্টির পূর্বাভাস –

বিকেলে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ২৬শে মার্চ শনিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের আটটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ২৭শে মার্চ রবিবার সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং-এ বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে, বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে বলে পূর্বাভাসে বলা হয়েছে। আগামী ৫ দিন যেমন দার্জিলিং এবং কালিম্পং-এ হাল্কা বৃষ্টির সম্ভাবনা থাকছে ঠিক তেমনই দিনের তাপমাত্রায় বিশেষ কোনও পরিবর্তন হবে না।

দক্ষিণবঙ্গের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস –

এদিন বিকেলে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২৭শে মার্চ রবিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি না হলেও এইসব জেলাগুলিতে মেঘলা আকাশের সম্ভাবনা রয়েছে। মেঘলা আকাশের জন্য উপকূলের জেলাগুলিতে তাপমাত্রা কম থাকবে। আগামী ৫ দিনে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। তবে রাতের তাপমাত্রা বাড়বে। বৃহস্পতিবার বাঁকুড়ায় রাজ্যের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৯.৮ ডিগ্রি সেলসিয়াস।

কলকাতার আকাশ মেঘলা –

আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ অংশত মেঘলা থাকবে, এমনটাই জানানো হয়েছে আবহাওয়া দফতরের তরফে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে যথাক্রমে ৩৪ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!