কেমিক্যাল বায়োলজির গবেষণাগারে আগুন

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্ক যাদবপুরে আইআইসিবি অর্থাৎ ইন্ডিয়ান ইন্সটিটিউট অব কেমিক্যাল বায়োলজির গবেষণাগারে আগুন। কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১২ টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করা হচ্ছে। তবে ওই বিল্ডিংয়ের ভিতরে কেউ আটকে পড়েছেন কি না, তা এখনও স্পষ্ট নয়।  

জানা গিয়েছে, সোমবার বেলা পৌনে একটা নাগাদ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উলটো দিকে ইন্ডিয়ান ইন্সটিটিউট অব কেমিক্যাল বায়োলজির গবেষণাগার থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। প্রথমে ঘটনাস্থলে যায় দমকলের ৪টি ইঞ্জিন। এদিকে দ্রুত গতিতে ছড়াতে থাকে আগুন। কারণ, গবেষণাগারে মজুত ছিল প্রচুর পরিমাণে রাসায়নিক পদার্থ। ল্যাবের ভিতরে শুরু হয় বিস্ফোরণ। শেষ পাওয়া খবর অনুযায়ী, বর্তমানে ঘটনাস্থলে রয়েছে ১২ টি ইঞ্জিন। আরও কয়েকটি ইঞ্জিন সেখানে যাচ্ছে বলে খবর।

জানা গিয়েছে, ক্রমশ বাড়ছে ধোঁয়ার দাপট। ইতিমধ্যেই ওই বিল্ডিংয়ের ভিতরে থাকা বেশ কয়েকজন কর্মীকে উদ্ধার করা হয়েছে। এখনও ভিতরে কেউ আটকে আছে কি না, তা স্পষ্ট নয়। অগ্নিকাণ্ডের খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়েছে যাদবপুর থানার (Jadavpur Police Station) ওসি, স্থানীয় কাউন্সিলর মৌসুমী দাস ও অন্যান্যরা। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন দমকলের কর্মীরা। তবে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। দমকল কর্মীরা জানিয়েছেন, যতদ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। তবে এখনই অগ্নিকাণ্ডের কারণ জানানো সম্ভব নয়। আগুন নিয়ন্ত্রণে এলে তবেই জানা যাবে বিষয়টি। এই অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়েছে যাদবপুরের বাসিন্দাদের মধ্যে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!