অবশেষে প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট

0 0
Read Time:3 Minute, 12 Second

নিউজ ডেস্ক ২০২২-র মাধ্যমিক রেজাল্ট নিয়ে গুরুত্বপূর্ণ একটি আপডেট বেরিয়ে এসেছে। যারা ২০২২ অর্থাৎ এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে তাদের সকলের মনেই একটি প্রশ্ন কবে বেরোবে মাধ্যমিকের রেজাল্ট? মাধ্যমিক পরীক্ষার্থীদের রেজাল্ট নিয়ে অবশেষে বেরিয়ে এল গুরুত্বপূর্ণ একটি সুখবর। আপনারা এই খবরটি বিস্তারিতভাবে পড়লেই মাধ্যমিকের রেজাল্ট সম্বন্ধে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।
এবছর মাধ্যমিকের পরীক্ষা শুরু হয়েছিল ৭ই মার্চ ২০২২ তারিখ থেকে এবং পরীক্ষা শেষ হয় ১৬ ই মার্চ ২০২২-এ। মধ্যশিক্ষা পর্ষদ এর তরফ থেকে বলা হয়েছে খুব দ্রুতই মাধ্যমিকের রেজাল্ট বের করা হবে। মধ্যশিক্ষা পর্ষদ এর তরফ থেকে যে আপডেট বেরিয়ে এসেছে সেটি নিচে আলোচনা করা হলো।

ইতিমধ্যে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে বলা হয়েছে মে মাসের শেষের দিকে মাধ্যমিকের রেজাল্ট বেরিয়ে যাবে এবং জুন মাস থেকে আবার নতুন একাদশ শ্রেণিতে (xi) ভর্তির প্রক্রিয়া শুরু হবে করে শুরু হবে।
মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে বলা হয়েছে ২৮ শে এপ্রিল মধ্যে উত্তরপত্র সহ রেজাল্ট জমা দিতে হবে মধ্যশিক্ষা পর্ষদের কাছে(wbbse)। তাই জানা যাচ্ছে মে মাসের মাঝামাঝি থেকে মে মাসের শেষ সপ্তাহের মধ্যেই রেজাল্ট বেরিয়ে যাবে। এ বছর খুব সতর্ক তা ভাবে উত্তরপত্র দেখা হচ্ছে এবং উত্তরপত্রে দেখতে কোনো গাফিলতি করলে সেই শিক্ষকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

পাশের হার –
এ বছর পাসের হার খুবই বেশি কারণ লকডাউন এর কারণে পড়াশুনা তেমন ভাবে হয়নি সারা বছর স্কুল বন্ধ ছিল তাই বেশিরভাগ ছাত্র-ছাত্রীদের পাস করিয়ে দেওয়া হবে বলে নির্দেশ দেওয়া হয়েছে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে। এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ১১ লক্ষ ২০ হাজারের মতো ছাত্র ছাত্রী। দীর্ঘ দুই বছর পর মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে মাধ্যমিক পরীক্ষা নেওয়া হয়েছে এবং খুব স্বাভাবিকভাবেই এই পরীক্ষার পর্ব শেষ হয়েছে এবং মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে বলা হয়েছে এবছর বেশিরভাগ ছাত্র ছাত্রীদের পাশ করিয়ে দেওয়া হবে তাই এ বছর পাসের হার থাকবে খুবই বেশি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!