বারবার নিষেধ সত্ত্বেও উচ্চমাধ্যমিক বাংলা পরীক্ষায় গন্ডগোল পরীক্ষার্থীদের

0 0
Read Time:2 Minute, 52 Second

নিউজ ডেস্ক ২রা এপ্রিল থেকে শুরু হয়েছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। পরীক্ষা চলবে ২৭শে এপ্রিল পর্যন্ত। ৭ই এপ্রিল থেকে ১৬ই এপ্রিল পর্যন্ত থাকবে বিরতি। এই প্রথমবার ছাত্রছাত্রীরা নিজের বিদ্যালয়ে অর্থাৎ ‘হোম সেন্টারে ‘ গিয়ে পরীক্ষা দেবে। তবে মানতে হবে কঠোর বিধিনিষেধ। প্রসঙ্গত উল্লেখ্য, উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য জানান, ‘”কোনও পরীক্ষাকেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটলে, সেই কেন্দ্রের সুপারভাইজার ও ইনভিজিলেটর দায়ী থাকবেন। সেই স্কুলের ফল স্থগিত রাখা হতে পারে। সংসদ এই বিষয়ে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবে। এমনকি স্কুলের অনুমোদনও বাতিল হতে পারে পরীক্ষা”।

এছাড়াও তিনি বলেন, “পরীক্ষা শুরুর পর ১ ঘণ্টার মধ্যে কোনও পরীক্ষার্থী শৌচালয়ে যেতে পারবেন না। এমনকি শিক্ষকদের কাছেও কোনও মোবাইল ফোন রাখা যাবে না। সকাল ১০টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত কঠোর নজরদারিতে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে “। হোম সেন্টারে পরীক্ষা হওয়ার ফলে বিশৃঙ্খলতার বা গণটুকলির আশঙ্কা একেবারেই উপেক্ষা করা যাচ্ছে না বলে মনে করেছেন উচ্চ শিক্ষা সংসদ (WBCHSE) কতৃপক্ষ। পরীক্ষা শুরুর আগে থেকে সকল ছাত্রছাত্রীদের বিভিন্ন বিধিনিষেধ সম্পর্কে বললেও দেখা গেছে বাংলা পরীক্ষার দিন অনেক পরীক্ষার্থীরা সেই একই ভুল করেছে ছাত্রছাত্রীরা।

সূত্রের খবর, এত কিছু বলার পরেও পরীক্ষার্থীরা বারবার একই ভুল করছে। ফলে পরবর্তীকালে যে এই নিয়ে কোন সমস্যা হতে পারে সেটা বলাই বাহুল্য। গতকাল পরীক্ষা কেন্দ্রে অনেকেই মোবাইল নিয়ে ঢুকেছে, তবে সেগুলো স্কুলে জমা রেখে পরীক্ষা দিতে হয় তাদের।
অন্যদিকে সংসদের নিষেধাজ্ঞা সত্ত্বেও অনেক স্কুলেই প্রাথমিক বিভাগে নিয়মিত ক্লাস চলে, আর তারপর পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষার দিনগুলোতে সবরকম ক্লাস ছুটি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!