RRC পূর্ব রেলওয়ের একাধিক শূন্যপদের জন্যে নিয়োগ

0 0
Read Time:2 Minute, 56 Second

নিউজ ডেস্ক চাকরির বাজারে বড় খবর। রেলওয়ে ভর্তি সেল, RRC পূর্ব রেলওয়ের একাধিক শূন্যপদের জন্যে নিয়োগ করবে। বিশেষ করে অ্যাপ্রেন্টিস সহ একাধিক শূন্যপদের জন্যে এই নিয়োগ হবে।
আগামী ১১ এপ্রিল থেকে রেলের এই শূন্যপদের জন্যে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।
ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের আবেদনের জন্যে প্রস্তুত থাকুন। করোনা পরিস্থিতির পর সবথেকে বড় নিয়োগ রেলে হতে চলেছে ।

এই পদের আবেদনের জন্যে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আর তা করতে হলে আরসিসিআর-এর ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটটি হল- rrcer.com।
এই বছর ২৭৯২ অ্যাপ্রেন্টিস শূন্যপদের জন্যে নিয়োগ করবে রেলওয়ে। এই পদের জন্যে আবেদনের শেষ তারিখ হবে ১০ মে, ২০২২। ফলে এই সময়ের মধ্যেই আবেদনকারীর আবেদন পৌঁছতে হবে।

জরুরি তথ্য-

প্রত্যেক বছর রেলওয়ের তরফে ইন্টার্নশিপের মাধ্যমে যুবকদের রোজগারের সুযোগ করে দেওয়া হচ্ছে। সেই মতো এই নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে। আর জন্যে ক্লাস ৮ এবং ১০ পাশের সঙ্গে আইটিআই কোর্স করেছেন এমন যুবকদের প্রত্যেক বছর ট্রেনিং দেওয়া হয়ে থাকে। যোগ্য প্রার্থীকে বেছে নেওয়ার স্টাইপেনও দেওয়া হয়। ট্রেনিং সম্পূর্ণ হয়ে যাওয়ার পর রেলওয়ে আগামী গ্রুপ ডি নিয়োগের ভর্তির সময়ে এদের জন্যে ২০ শতাংশ জায়গা সংরক্ষণ থাকে।

কোন ডিভিশনে কত নিয়োগ-
মোট ২৭৯২ টি শূন্যপদের জন্যে হবে এই নিয়োগ। যার মধ্যে হাওড়া ডিভিশনে ৬৫৯, লিলুয়া ডিভিশনে ৬১২, শিয়ালদহ ডিভিশনে ২৯৭, কাচরাপাড়া ডিভিশনে ১৮৭, মালদহ ডিভিশনে ১৩৮, আসানসোল ডিভিশনে ৪১২ এবং জমালপুর ডিভিশনে ৬৬৭ টি শূন্যপদ রিয়েছে বলে জানা যাচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা-
ক্লাস ১০ পাশ করলেই এই শূন্যপদের জন্যে আবেদন করতে পারা যাবে। নুন্যতম ১৫ বছর বয়স থেকে এই শূন্যপদের জন্যে আবেদনকারীরা আবেদন জানাতে পারবেন। তবে সর্বোচ্চ ২৪ বছর পর্যন্ত এই পদের জন্যে আবেদন করা যাবে। এই সংক্রান্ত বিজংপ্তটি দেখতে ক্লিক করুন এই – https://139.99.53.236:8443/rrcer/Notification

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!