আই. এন. টি. ইউ. সি ইউনিয়নের সাধারণ সভাকে ঘিরে দুই গোষ্ঠীর গোষ্ঠীদন্ড

0 0
Read Time:4 Minute, 15 Second

নিউজ ডেস্ক আই. এন. টি. ইউ. সি অনুমোদিত হিন্দুস্থান স্টিল ওয়ার্কার্স ইউনিয়নের ৬১তম সাধারণ সভাকে ঘিরে ধুন্দুমার কান্ড দুর্গাপুর ইস্পাত নগরীতে। দুই গোষ্ঠীর বিবাদ এমন জায়গায় পৌঁছোয় যে পরিস্তিতি সামলাতে বাউন্সার নামানো হয়, আর বর্তমান গোষ্ঠীর লোকজনরা বিরোধী গোষ্ঠীকে শায়েস্তা করতেই এই বাউন্সার নামায় বলে অভিযোগ।

বুধবার দুপুরে দুর্গাপুর ইস্পাত নগরীর আই. এন. টি. ইউ. সি র গুরু নানক রোডের অফিসে হিন্দুস্থান স্টিল ওয়ার্কাস ইউনিয়নের ৬১তম সাধারণ সভা চলছিল, ঠিক সেই সময় অনুষ্ঠান স্থলে সংগঠনের নেতা বিশ্বজিৎ বিশ্বাসের অনুগামীরা ভেতরে ঢুকতে গেলে তাদেরকে গেটে আটকে দেয় বর্তমান গোষ্ঠীর নেতা রজত রক্ষিতের অনুগামীরা,দুই গোষ্ঠীর নেতা কর্মীদের মধ্যে প্রথম বচসা পড়ে ধস্তাধস্তি শুরু হয়ে যায়, আই. এন. টি. ইউ. সি নেতা বিশ্বজিৎ বিশ্বাসের অনুগামীদের বাউন্সার দিয়ে আটকে দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে,অনুষ্ঠানস্থলে তখন বক্তব্য রাখছিলাম আই. এন. টি. ইউ. সি রাজ্য সভাপতি কামরুজ জামান কামার কামার, অনুষ্ঠান স্থলে যেতে না পেরে বিশ্বজিৎ বিশ্বাসের অনুগামীরা ইউনিয়ন অফিসের বাইরে ধর্নায় বসে পড়ে, অনুষ্ঠানস্থলের বাইরে তুমুল বিক্ষোভ শুরু করে দেয়, তাদের দাবী ছিল যে সভা হচ্ছে দুর্গাপুরে তা এক্কেবারে অবৈধ, এখনই বন্ধ করতে হবে সভা, নচেৎ আরো বড় আন্দোলনে সামিল হবেন তারা।সভাস্থলের বাইরে তখন তুমুল বিক্ষোভ চলছে, চলছে স্লোগান, অবিলম্বে অবৈধ এই কমিটিকে বাতিল করার দাবী জানায় আই. এন. টি. ইউ. সি নেতা বিশ্বজিৎ বিশ্বাসের অনুগামীরা। বিশ্বজিৎ বিশ্বাস দুর্গাপুর ইস্পাত কারখানার আই. এন. টি. ইউ. সি অনুমোদিত ইউনিয়নের প্রাক্তন যুগ্ম সভাপতি ছিলেন,রজত দীক্ষিত বর্তমান যুগ্ম সভাপতি।

দুই গোষ্ঠীর বিবাদে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে সভাস্থ্যলের বাইরে, আর যাতে প্রবল বিড়ম্বনাতে পড়ে যান আই. এন. টি. ইউ. সি র রাজ্য ও ভিন রাজ্যের নেতৃত্ব. যদিও এটা ঘরের ঝামেলা বলে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন রাজ্য আই. এন. টি. ইউ.সি র কামরুজ জামাল কামার, অন্যদিকে দুর্গাপুর ইস্পাত কারখানার আই. এন. টি. ইউ. সি অনুমোদিত হিন্দুস্থান স্টিল ওয়ার্কার্স ইউনিয়নের বর্তমান যুগ্ম সভাপতি রজত রক্ষিতের পাল্টা অভিযোগ, বিশ্বজিৎ বাবু অবসর নিয়েছেন কর্মজীবন থেকে অথচ তাও জোর করে ক্ষমতা আগলে রাখতে চাইছে বেআইনিভাবে যেটা মানা সম্ভব নয়। তবে যেভাবে দুর্গাপুর ইস্পাত কারখানার আই. এন. টি. ইউ. সি অনুমোদিত ইউনিয়নের সাধারণ সভাকে ঘিরে দুই গোষ্ঠীর বিবাদ আর গোষ্ঠীকোন্দল প্রকাশ্যে চলে এলো তাতে করেকেন্দ্রীয় সরকারের শিল্পনীতির বিরোধিতা করতে গিয়ে উল্টে প্রবল বিড়ম্বনা বাড়লো সংগঠনের রাজ্য নেতৃত্বের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!