রবিবারে বাড়ল রোদের দাপট, আর্দ্রতার অস্বস্তি বাড়ছে দক্ষিণবঙ্গে

0 0
Read Time:2 Minute, 56 Second

 নিউজ ডেস্ক বৈশাখ মাস এসে গেলেও বঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। আলিপুর আবহাওয়া দফতরের তরফে যে পূর্বাভাস রয়েছে সেখানে আরও বেশ কিছুদিন চরম অস্বস্তি বাড়বে দক্ষিণবঙ্গে। রাজ্যে তাপপ্রবাহের শঙ্কা চৈত্রের মাঝামাঝি সময় থেকেই গরম দাপট দেখিয়েছে। তবে উত্তরবঙ্গে এখন নিয়মিত ঝড়-বৃষ্টি হচ্ছে সেখানে তাই গরমের অস্বস্তিও মালুম হচ্ছে না। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল, উত্তরবঙ্গের ঝড়-বৃষ্টি কমতে পারে সপ্তাহান্তে। বরং আগামী সপ্তাহে ভিজতে পারে দক্ষিণবঙ্গ। 
আজ অর্থাৎ রবিবার কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ আংশিক মেঘলা থাকবে। রবিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ থাকবে সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম ৫৫ শতাংশ। 

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে আজও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা একেবারেই উড়িয়ে দিচ্ছে না হাওয়া অফিস ৷ আজ উত্তর চব্বিশ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরেও বৃষ্টি হতে পারে।

তবে কালবৈশাখীর আদৌ সম্ভাবনা আছে কিনা এবিষয়ে কিছু পরিষ্কার করে বলেনি হাওয়া অফিস।  ইতিমধ্যেই রাজ্যে পশ্চিমের বেশ কিছু জেলায় এবং দেশের একাংশে তাপপ্রবাহের সর্তকতা জারি করেছে হাওয়া অফিস। তবে তাপমাত্রা পরিবর্তনের সম্ভাবনা নেই আগামী কয়েকদিন। শুষ্ক হাওয়ার কারণে উত্তর-পশ্চিম ভারতে তীব্র গরম আবহাওয়া দেখা দিয়েছে এবং এপ্রিলের প্রথম সপ্তাহের মধ্যে দক্ষিণ হরিয়ানা, দিল্লি, দক্ষিণ উত্তর প্রদেশের বিভিন্ন এলাকায়, রাজস্থানের কিছু অংশে তাপপ্রবাহের অবস্থা থাকতে পারে বলে মৌসম ভবন সূত্রে জানান হয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!