বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যা মাস্ক পরা, বাধ্যতামূলক , ৫০০টাকা জরিমানা

0 0
Read Time:2 Minute, 45 Second

নিউজ ডেস্ক ফের রাজধানীতে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যা। গত তিনদিন ধরে দিল্লিতে ৫০০ পেরিয়ে গিয়েছে। সংক্রমণের হার এই মুহূর্তে দিল্লিতে ৪.৪২শতাংশ । অন্যান্য রাজ্যের তুলনায় বেশি। যার কারণে এবার দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ মাস্ক পরা বাধ্যতামূলক করল।

বাড়ি থেকে বাইরে বেরোলেই আগের মতো মাস্ক পরে বেরোতে হবে । আর এই নিয়ম অমান্য করলেই দিতে হবে ৫০০ টাকার জরিমানা। যাতে সংক্রমণ দ্রুতগতিতে ফের ছড়িয়ে পড়তে না পারে তার জন্য এই ব্যবস্থা ডিডিএমএ-এর।

৩ সপ্তাহ আগে এই মাস্ক না পরায় জরিমানার বিধি তুলে নিয়েছিল দিল্লি সরকার। কিন্তু ফের করোনার ফলে বাধ্যতামূলক করা হল মাস্ক। কারণ বর্তমানে দিল্লির সব স্কুল গুলি খুলে গিয়েছে, চলছে অফিস। এই পরিস্থিতিতে ফের নতুন করে কোন সমস্যার সম্মুখীন হতে চাইছে না দিল্লি সরকার। সংক্রমনের সংখ্যা দিন দিন বাড়তে থাকলেও এই পরিস্থিতিতে স্কুল বন্ধ করার কোনো সিদ্ধান্ত নেয়নি ডিডিএমএ । যার ফলে ব্যক্তিগত করোনা সতর্কীকরণের প্রচেষ্টা চলছে। এখনও পর্যন্ত স্কুলগুলিকে খুলে রাখারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।I

তবে যেহেতু করোনা সংক্রমণ বাড়ছে ,তাই এই বিষয়টি থেকে একেবারে চোখ ফিরিয়ে নেওয়া যায় না। যার কারণে স্কুলগুলি খোলা থাকলেও শিক্ষা দপ্তর একটি সাধারণ কার্যপ্রণালী তৈরি করবে বিশেষজ্ঞদের সহায়তা নিয়ে। এমনটাই জানানো হয়েছে ডিডিএম এর তরফ থেকে। দেশের বিভিন্ন প্রান্তে ফের নতুন করে করোনা সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তারমধ্যে দিল্লিতে এই সংখ্যাটা তুলনামূলকভাবে বেশি । সোমবার রাজধানীতে কোভিড সংক্রমিত ছিলেন ৫০১ জন। কিন্তু মঙ্গলবার সেই সংখ্যাটি ২৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং বর্তমানে তা ৬৩২ জন হয়েছে বলে জানা যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!