ভেঙ্কাইয়া নাইডুর হাত ধরে খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসের শুভ সূচনা হল

0 0
Read Time:2 Minute, 33 Second

নিউজ ডেস্ক আজ অর্থাৎ রবিবার থেকে শুরু হতে চলেছে খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেম। বেঙ্গালুরুতে ১০ দিন ধরে চলবে এই প্রতিযোগিতা। সারা দেশের অনেক খেলোয়াড় এই টুর্নামেন্টে অংশ নিতে চলেছেন। আজই বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে খেলো ইন্ডিয়ার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। যেখানে উপস্থিত থাকবেন ভারতের উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু। এছাড়াও হাজির থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এবং কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই ও সেখানকার রাজ্যপাল ঠাওর চাঁদ গেহলট।

২০০টির-ও বেশি বিশ্ববিদ্যালয় অংশ নিচ্ছে খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসে। মোট ৩ হাজার ৮৭৯ প্রতিযোগী অংশ নেবেন ২০টি ইভেন্টে। কান্তিরাভা স্টেডিয়ামের কমপ্লেক্সেই হবে অ্যাথলেটিক্স ও বাস্কেটবল। বেঙ্গালুরুর সাই কমপ্লেক্সে হবে শুটিং। হকির ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কারিয়াপ্পা স্টেডিয়ামে। করোনার কারণে গত বছর এই টুর্নামেন্টটি হয়নি।

মোট ২০টি ইভেন্ট রয়েছে খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসে। যেখান থেকে ২৫৭টি স্বর্ণপদক পাবেন অ্যাথলিটরা। তিরন্দাজি, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, ফেন্সিং, ফুটবল, ফিল্ড হকি, জুডো, কাবাডি, শুটিং, সাঁতার, টেনিস, টেবিল টেনিস, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি, ক্যারাটে, যোগাসন এবং মালখাম্ব এই টুর্নামেন্টের অন্তর্ভুক্ত।
খেলো ইন্ডিয়া ইউনিভার্সিটি গেমসে জন্য মোট ৫২কোটি টাকা খরচ হচ্ছে বলে জানা গিয়েছে। যার মধ্যে ৩৫ কোটি টাকা ক্রীড়া মন্ত্রক বহন করবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!