এলআইসির আইপিও আপডেট

0 0
Read Time:2 Minute, 7 Second

নিউজ ডেস্ক দেশের সব থেকে বড় বীমা সংস্থা লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার মেগা আইপিও-র জন্য বিনিয়োগকারীরা অধীর আগ্রহে অপেক্ষা করে রয়েছেন।
আর এদিকে এলআইসির আইপিও নিয়ে বড় আপডেট এসেছে। আধিকারিকের মতে, লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া তার আইপিও আকার আগের 5 শতাংশ থেকে কমিয়ে এনে 3.5 শতাংশ করেছে।
এখন থেকে সরকার LIC-তে তার 3.5 শতাংশ শেয়ার 21,000 কোটি টাকায় বিক্রি করবে বলেই শোনা যায়। যদিও এটি নিয়ন্ত্রক অনুমোদনের সাপেক্ষে হবে।
এক আধিকারিক জানান, মাসের প্রথম সপ্তাহে খোলা আইপিও চলাকালীন সরকারী শেয়ার বিক্রি প্রায় 21,000 কোটি টাকা সংগ্রহ করবে বলেই শোনা যাচ্ছে। বুধবারের মধ্যে বাজার নিয়ন্ত্রক, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI)-এর কাছে LIC-এর তরফ থেকে একটি চূড়ান্ত অনুমোদনের আবেদন দায়ের করা যেতে পারে।
এলআইসির ইস্যু প্রসঙ্গ নিয়ে আরো এক আধিকারিক জানান যে, এলআইসির আইপিও মে মাসের প্রথম সপ্তাহে বাজারে আসার সম্ভাবনা রয়েছে। এলআইসি গত ফেব্রুয়ারিতে SEBI-এর কাছে একটি খসড়া ইস্যু নথি দাখিল করেছিল। সেই সময়ে এলআইসি বলে যে, সরকার এই বীমা সংস্থার 5 শতাংশ শেয়ার অর্থাত্‍ 316 মিলিয়ন শেয়ার বিক্রি করবে।

রাশিয়া আর ইউক্রেন এর যুদ্ধের পরিস্থিতি র জন্যই এলআইসির আইপিও কিছু সময়ের জন্য স্থগিত করা হয়েছিল বলেই শোনা যায়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!