‘বুকচোর’, সেরা বই বাক্সে ভরার সেরা সুযোগ

0 0
Read Time:2 Minute, 17 Second

সানন্দা বসু : ‘লক দ্য বক্স’! নিজের পছন্দের বইগুলো বাক্সে ভরে নেবার এই তো সুযোগ। হ্যাঁ এইরকমই একটি বই মেলার আয়োজন করা হয়েছে আইস স্কেটিং রিংকে।চলবে ১মে পর্যন্ত।আর এই বিশেষ চমকই বই প্রেমিদের মূল আকর্ষণ।

‘বুকচোর ডট কম’ ৬ বছরের পুরোনো একটি স্টার্টআপ সংস্থা। সুলভ দামে বই হাতে তুলে দেওয়ার মাধ্যমে বই পড়ার অভ্যাস বৃদ্ধি করাই এদের মূল উদ্দেশ্য। তাদের ‘লক দ্য বক্স’ উদ্যোগ এবছর ৩য় বর্ষে পদার্পণ করলো কলকাতায়।নিজেদের পছন্দসই বই খুঁজে তার জন্য মানানসই বাক্স খুঁজে নিতে হবে। প্রথম দিনেই প্রায় ১৫০০ মানুষের ভীড় উপচে পড়ে মেলায়।

তবে শুধু মাত্র বই কেনা নয়, নিজের পুরোনো বইগুলো বিক্রয় করারও সুযোগ দেয় ‘ বুকচোর’।তবে এ বছর ‘ দ্য হিডেন হিন্দু’ নামে কল্প বিজ্ঞানের বইটি ছিল মেলার অন্যতম আকর্ষণ। উপস্থিত ছিলেন বইয়ের লেখক অক্ষত গুপ্ত।’বুকচোর’ এর কোফাউন্ডার বিদ্যুৎ শর্মা বলেন, মানুষ যাতে বই এর দাম না দেখতে পেয়েই নিজের পছন্দ মত বই গুলো সংগ্রহ করতে পারেন এই বিষয়টা মাথায় রেখেই তাদের ‘লক দ্য বক্স’ ধারণাটা নিয়ে আসার মূল কারণ।

‘ দ্য হিডেন হিন্দু’ বই এর লেখক অক্ষত গুপ্ত জানান ” তার বই পড়ে পাঠকরা খুবই খুশি”। তিনি বলেন “হারিয়ে যাওয়া পৌরাণিক কাহিনী গুলো বর্তমান পাঠকদের মধ্যে রহস্যময় ভাবে ফিরিয়ে আনার লক্ষেই এই বইটি লেখা”

ফিকশন, নন-ফিকশন, রহস্য, রোমাঞ্চ সব রকম বইয়ের সম্ভার আছে বইমেলায়। এছাড়া ছোটদের বইয়ের প্রাচুর্যও লক্ষণীয়।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!