সরকারী নিয়ম ভেঙে বিতর্কে জড়ালেন প্রধান শিক্ষক

0 0
Read Time:2 Minute, 29 Second

নিউজ ডেস্ক আজ থেকেই শুরু গরমের ছুটি । আজ থেকেই রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধ।
অসহ্য গরম ও তাপপ্রবাহের জেরে পড়ুয়াদের স্বস্তি দিতে গরমের ছুটি এগিয়ে নিয়ে আসে রাজ্য সরকার। ২ মে থেকে ১৫ জুন পর্যন্ত গরমের ছুটি ঘোষণা করা হয়েছে। এই পরিস্থিতিতে গরমের ছুটির আগের দিন পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ের একটি স্কুলে নেওয়া হল পরীক্ষা। সরকারি নিয়ম ভেঙে রবিবার স্কুল পরীক্ষা নেওয়ায় বিতর্কে জড়ালেন গোবিন্দপুর মকরামপুর স্বর্ণময়ী শাসমল শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক। রবিবারেও স্কুলে এসে ইউনিট টেস্ট নেওয়া হল পঞ্চম থেকে একাদশ শ্রেণির পড়ুয়াদের।

এখন প্রশ্ন উঠছে ছুটির দিন অর্থাত্‍ রবিবারই কেনো এমনই সিদ্ধান্ত নিল স্কুল কর্তৃপক্ষ ? রবিবার স্কুল খোলা রেখে পরীক্ষা নেওয়ার বিষয়টি ঘিরে ইতিমধ্যেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক উত্তম মোহান্তি বলেন, ‘সরকারের নির্দেশিকা আসে কাল থেকে গরমের ছুটি। পরীক্ষার একদিন বাকি ছিল। পড়ুয়া ও অভিভাবকদের সঙ্গে কথা বলে আমরা আজই পরীক্ষা নিলাম।”

এ বিষয়ে নারায়ণগড় পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ অনাদি বারিক বলেন, ‘ছুটির দিনে স্কুল খোলা রেখে পরীক্ষা নেওয়া উচিত হয়নি। এটা করে তিনি প্রমাণ করতে চাইছেন তিনি সরকারের বিরুদ্ধে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা নেব। আশা করি শিক্ষা দফতর প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।” ওই স্কুলের পড়ুয়াদের জিজ্ঞাসা করলে বলে, ‘হঠাত্‍ করেই সরকার ছুটি ঘোষণা করেছে। একটাই মাত্র পরীক্ষা বাকি ছিল। তাই রবিবার পরীক্ষা হয়েছে। আমাদের কোনও অসুবিধা হয়নি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!