‘করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সিএএ চালু’ বললেন অমিত

0 0
Read Time:2 Minute, 55 Second

নিউজ ডেস্ক দুবছর পরেই লোকসভা নির্বাচন। বাংলায় লোকসভা নির্বাচনের আগাম প্রস্তুতি শুরু করে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ২ দিনের বঙ্গ সফরের প্রথম দিনে শিলিগুড়ির জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়সহ তৃণমূল সরকারকে তীব্র ভাষায় আক্রমণ করেন অমিত। মোদীর প্রধান সেনাপতির বক্তব্যের ছত্রে ছত্রে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি থেকে শুরু করে বিজেপি কর্মীদের ওপর রাজনৈতিক হিংসা নিয়ে তৃণমূলের সরকারের প্রতি তীব্র কটাক্ষের সুর ছিল।

কিন্তু তাৎপর্যপূর্ণভাবে দীর্ঘ দিন পর সিএএ প্রসঙ্গ কথা বলতে শোনা যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। তিনি বলেন, “তৃণমূল সরকার সিএএ নিয়ে মানুষকে ভুল বোঝাচ্ছে। আমি এই জনসভা থেকে বলতে চাই করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সিএএ চালু হবে। মমতা দিদি অনুপ্রবেশকারীদের পক্ষে, তবে বেআইনিভাবে অনুপ্রবেশ রুখতে আমরা বদ্ধপরিকর, সেই কারণেই সিএএ চালু হবে।”

২০২১ সালের বিধানসভা নির্বাচনের পর একের পর এক উপনির্বাচন থেকে শুরু করে পুরসভা নির্বাচনে ধরাশায়ী হয়েছে বিজেপি। অন্যদিকে যে মতুয়া ভোটের ওপর ভর করে ২০১৯ লোকসভায় ব্যাপক জয় পেয়েছিল বিজেপি, সেই ভোট ব্যাঙ্কেও চিড় ধরেছে। মতুয়া মহাসঙ্ঘের প্রধান শান্তনু ঠাকুরকেও মাঝে মাঝে বেসুরো শোনা গিয়েছে। এদিনের সভা থেকে সিএএ চালুর প্রতিশ্রুতি দিয়ে আরও একবার আস্থা অর্জনের চেষ্টা করলেন অমিত শাহ। অমিতের এই সিএএ প্রসঙ্গে পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “সিএএ মানে জানি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট। দেশে কি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট প্রয়োজন? মিথ্যাচার করেছেন উনি, এতে কোনও লাভ নেই। আমরা বিশ্বাস করি সবাই নাগরিক। মানুষের ভোটে নির্বাচিত হয়ে তিনি স্বরাষ্ট্রমন্ত্রী হয়েছেন। আপনি দেশের নাগরিক, স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আপনাকে সম্মান করি।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!