কুতুব মিনারের কাছে বিক্ষোভ দেখাল হিন্দুত্ববাদী সংগঠন

0 0
Read Time:2 Minute, 31 Second

নিউজ ডেস্ক কুতুব মিনারের নাম বদলে রাখতে হবে বিষ্ণু স্তম্ভ। এমনই দাবি তুলল হিন্দুত্ববাদীরা। আর এই দাবিতে মঙ্গলবার কুতুব মিনারের কাছে বিক্ষোভ দেখাল হিন্দুত্ববাদী সংগঠন মহাকাল মানবসেবা প্রোটেস্ট। বিক্ষোভে অংশ নেয় আরও কয়েকটি সংগঠন।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, মঙ্গলবার সকাল থেকেই উত্তেজনার পারদ চড়তে থাকে ওই এলাকায়। প্ল্যাকার্ড হাতে বিক্ষোভকারীরা সেখানে উপস্থিত থেকে স্লোগান দিতে থাকেন।

প্রসঙ্গত, সম্প্রতি দিল্লি বিজেপি দাবি তুলেছে রাজধানীর আকবর রোড, হুমায়ুন রোড, ঔরঙ্গজেব লেন, তুঘলক লেনের মতো সড়কের নাম বদলে দেওয়া হোক। উত্তর দিল্লির পুরসভার চেয়ারম্যানকে এক চিঠিতে দিল্লির বিজেপি সভাপতি আদেশ গুপ্ত এই দাবি জানিয়েছেন। তাঁর দাবি ওই সড়কগুলির নাম বদলে মহারানা প্রতাপ, গুরু গোবিন্দ সিং, মহর্ষি বাল্মিকী ও জেনারেল বিপিন রাওয়াতের নামে রাখা হোক। এর মধ্যে এবার নতুন করে যুক্ত হল কুতুব মিনারের নাম বদলে দেওয়ার দাবিও।

সাম্প্রতিক অতীতে কুতুব মিনারকে ঘিরে অন্য বিতর্কও হয়েছে। সেখানে অবস্থিত ২৭টি মন্দির আবার নতুন করে নির্মাণের দাবি জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। কট্টর হিন্দুত্ববাদী দলের জাতীয় মুখপাত্র বিনোদ বনসলকে এমনই দাবি করতে দেখা গিয়েছে। দ্বাদশ শতাব্দীতে নির্মিত কুতুব মিনার নিয়ে বিতর্ক কিন্তু আজকের নয়। এর আগেও দিল্লির সাকেত আদালতে দায়ের হয়েছিল তিনটি মামলা। তাতে আরজি জানানো হয়েছিল ওই মন্দির পুনর্নির্মাণ করার। কিন্তু আদালতে সেই তিন আরজিই খারিজ হয়ে গিয়েছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!