ঋণ মেটাতে চিনকে জমি দিচ্ছে পাকিস্তান

0 0
Read Time:2 Minute, 0 Second

নিউজ ডেস্ক চিনা ঋণের ভারে নুয়ে পড়েছে পাকিস্তান কিছুতেই দেনা শোধ করা সম্ভব নয় বলে কার্যত মেনে নিয়েছে ইসলামাবাদ। তাই এবার পাক অধিকৃত কাশ্মীরের একাংশ চিনের হাতে তুলে দিতে চলেছে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সরকার বলে খবর। এই কথা প্রকাশ্যে আসতেই পাক শাসনের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন গিলগিট-বাল্টিস্তানের বাসিন্দারা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, শীঘ্রই অধিকৃত কাশ্মীরের গিলগিট-বাল্টিস্তান প্রদেশের হুনজা উপত্যকা চিনকে লিজ দিচ্ছে পাকিস্তান। ফলে প্রাকৃতিক সম্পদের ভাণ্ডার ওই অঞ্চলের খনিজ পদার্থ আহরণ করতে পারবে বেজিং। এভাবেই দেনা শোধ করতে চলেছে শাহবাজ সরকার। এদিকে, এই ঘটনার খবর প্রকাশ্যে আসতেই প্রবল প্রতিবাদ শুরু করেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁদের আশঙ্কা, এবার জোর করে জমি দখল করা হবে। এহেন উত্তপ্ত পরিস্থিতিতে বিগত দিনে পাক সেনার সঙ্গে বেশ কয়েকটি সংঘাতও হয়ছে স্থানীয় জনতার।

গত মাসে ইসলামাবাদের নীতির প্রতিবাদ করায় গিলগিট-বাল্টিস্তানের পর্যটন মন্ত্রী রাজা নাসির আলি খান ও স্বাস্থ্যমন্ত্রী হাজি গুলবার সাবকে বেদম মারধর করে পাকিস্তানি ফৌজের জওয়ানরা। তারপর থেকেই সেনাবাহিনীর উপর খাপ্পা হয়ে উঠেছেন স্থানীয় বাসিন্দারা।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!