এবার কলকাতায় আসছে এসি ট্রেন, কবে থেকে চালু হচ্ছে?

0 0
Read Time:2 Minute, 29 Second

নিউজ ডেস্ক মুম্বইয়ের পর এবার কলকাতায় আসতে চলেছে এসি লোকাল ট্রেন। রেল বোর্ড সূত্রের খবর, এসি লোকাল আসবে শিয়ালদহ ডিভিশনে। পুজোর আগেই এসে যেতে পারে একটি লোকাল ট্রেন সেট যা সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত।
দেশের একাধিক জায়গায় তীব্র দাবদাহ। গরমে নাজেহাল দেশের নাগরিকেরা। বিশেষ খারাপ পরিস্থিতি নিত্যযাত্রীদের। যারা নিয়মিত লোকাল ট্রেনে যাতায়াত করে থাকেন, তাঁদের নাভিশ্বাস উঠছে। বিপুল দাবদাহে ভিড় ঠেলে ট্রেনে উঠতে বা নামতে নাজেহাল হচ্ছেন অনেকেই। এমন সময়ে যাত্রীদের জন্য সুখবর নিয়ে এল ভারতীয় রেল। বাড়ানো হচ্ছে এসি ট্রেনের সংখ্যা।

সেন্ট্রাল রেলওয়ের তরফ থেকে মুম্বই শহরে বৃদ্ধি করা হচ্ছে এসি ট্রেনের সংখ্যা। যার ফলে খুশি হতেই পারেন মুম্বইবাসীরা। বাণিজ্য নগরীর চাঁদিফাটা রোদের হাত থেকে যাত্রীদের ঠান্ডা ঠান্ডা অনুভূতি দেবে এসি লোকাল ট্রেন। বাদ যাবে না দেশের পূর্ব প্রান্তও৷ কলকাতার গরমের কথা মাথায় রেখে এখানেও তাই দেওয়া হচ্ছে এসি লোকাল ট্রেন সেট।

উল্লেখ্য, দেশের বাণিজ্য নগরী মুম্বই শহরে, ভারতীয় রেলের তরফ থেকে বা বলা ভাল, মধ্য রেলের তরফ থেকে বেশ কিছু এসি লোকাল ট্রেন চালানো হয়ে থাকে। সেই ট্রেনের সংখ্যা আরও বাড়ানো হচ্ছে। তাও আবার মধ্য রেলের তরফ থেকে ৫০ শতাংশ ভাড়া হ্রাস করার পর। এর আগে, মুম্বই শহরে মেইন লাইন এবং হারবার লাইনে ট্রেন চলাচল করে থাকে। এই মেইন লাইনেই এসি ট্রেনের সংখ্যা বাড়াতে চলেছে মধ্য রেলওয়ে। বর্তমানে মেইন লাইনে মোট এসি ট্রেনের সংখ্যা হল ৪৪ টি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!