Covid Vaccine:সুপারিশ এনটিএজিআই–এর

0 0
Read Time:2 Minute, 46 Second

শাশ্বতী চ্যাটার্জি::করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজের মধ্যেকার সময় কমানোর সুপারিশ দিল ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ অন ইমিউনাইজেশন (এনটিএজিআই)-এর সরকারি উপদেষ্টা প্যানেল স্ট্যান্ডিং টেকনিক্যাল সাব কমিটি (এসটিএসসি)।

 ভারত সরকার কোভিড-১৯-এর ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের পরে বিদেশি পর্যটকদের জন্য বুস্টার ডোজের সময়ের ব্যবধানকে নুন্যতম ৯০ দিনে কমিয়ে এনেছিল। তবে সূত্রের মতে, শুক্রবার এনটিএজিআইয়ের এসটিএসসি-এর বৈঠকে ৬ থেকে ১২ বছরের শিশুদের ভ্যাকসিন সংক্রান্ত বিষয় নিয়ে আসোচনা করা হয়নি। প্রসঙ্গত, ভারতে বুস্টার ডোজের মধ্যে ব্যবধান কমানো নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে ভিন্ন মতামত দেখা গিয়েছে। কারণ কম সংখ্যক লোক বুস্টার ডোজ হিসাবে তৃতীয় ডোজ পেতে আগ্রহ দেখিয়েছে, যদিও এটি ১৮ বছরের বেশি বয়সী প্রত্যেকের জন্য কেন্দ্রের দ্বারা অনুমোদিত হয়েছে।
কোভিড-১৯ পজিটিভ কেসের দৈনিক সংখ্যা বৃদ্ধির পরই এই সিদ্ধান্তে আসা হয়েছে। তিন মাসেরও বেশি সময়ের ব্যবধানের পরে, ভারত গত ২৪ ঘন্টার মধ্যে ১২,২১৩ টি নতুন কোভিড-১৯ সংক্রমণ রেকর্ড করায় করোনা ভাইরাসের কেসের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এ বছরের ২৬ ফেব্রুয়ারি ভারতে ১১,৪৯৯টি কোভিড-১৯ কেস ধরা পড়েছিল। বুধবার দেশে নতুন করে ৮,৬৪১টি কেস সনাক্ত হয়েছে। ভারতে সক্রিয় করোনা কেসের সংখ্যা এখন দাঁড়িয়ে ৫৮,২১৫-তে। সক্রিয় কেসগুলি এখন দেশের মোট পজিটিভ কেসের ০.১৩ শতাংশ গঠন করে। ১২-১৪ বছর ব্যসীদের কোভিড-১৯ টিকাকরণ শুরু হয় এ বছরের ১৬ মার্চ থেকে। এখনও পর্যন্ত ৩.‌৫৪ কোটি (‌৩,৩৪,৩৮,১৬৮)‌ জন অপ্রাপ্তবয়স্ক কোভিড টিকার প্রথম ডোজ পেয়েছে। এর পাশাপাশি কোভিড-১৯ বুস্টার ডোজ ১৮-৫৯ বছর বয়সের জন্য শুরু হয় এ বছরের ১০ এপ্রিল থেকে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!