Agnipath Protest Bharat Bandh:রাজ্য সচল রাখতে নির্দেশিকা নবান্নের

0 0
Read Time:2 Minute, 34 Second

শাশ্বতী চ্যাটার্জি::অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় হিংসা ছড়িয়েছে বিভিন্ন রাজ্যে।

বাংলাতেও অবরোধ হয়েছে। এবার ভারত বনধের ডাক দেওয়া হয়েছে সোমবার। তারই মোকাবিলায় নির্দেশিকা জারি করেছে নবান্ন। প্রসঙ্গত এই ভারত বনধকে সমর্থন জানিয়েছে বামদলগুলি-সহ একাধিক গণ সংগঠন।

এদিন নবান্ন থেকে রাজ্যের সব জেলা প্রশাসন এবং জোনের পুলিশ আধিকারিকদের উদ্দেশে সোমবারের ডাকা বনধ নিয়ে নির্দেশিকা জারি করা হয়েছে। পাশাপাশি সেই নির্দেশিকা পাঠানো হয়েছে রেল কর্তাদের কাছেও। সেখানে স্পষ্ট বলা হয়েছে, প্রতিবাদের হাতিয়ার হিসেব বনধের বিরোধিতা করে আসছে রাজ্য সরকার। কোনও বন্ধে সাধারণ মানুষের জীবন-জীবিকায় প্রভাব পড়ে বলেও জানিয়েছে নবান্ন। সেই কারণে বনধের বিরোধিতায় সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

নবান্নের তরফে পুলিশ আধিকারিকদের দেওয়া নির্দেশে বলা হয়েছে, কোথাও যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয় কিংবা অবাঞ্ছিত পরিস্থিতি তৈরি না হয়, তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

অগ্নিপথ প্রকল্পের বিরোধিতায় বনধ সমর্থনকারীরা যদি রাজ্য কিংবা কেন্দ্রীয় সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান কিংবা বাজার বন্ধের চেষ্টা করে, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।
রাজ্য সরকারের পাশাপাশি কেন্দ্রী সরকারি অফিসগুলিতে পর্যাপ্ত নিরাপত্তার বন্দোবস্ত করা হবে।

রাস্তাঘাট সচল রাখতে রাজ্য সরকার যেমন সচেষ্ট থাকবে, ঠিক তেমনই সাধারণ মানুষ যাতে বনধের জেরে অবরোধের মুখে না পড়েন, সেদিকেও খেয়াল রাখবে রাজ্য সরকার। কোথাও জমায়েতের কারণে যাতে ট্রাফিকের সমস্যা না হয়, সেদিকেও নজর রাখতে বলা হয়েছে পুলিশ আধিকারিকদের।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!