Death:ভারতের জার্সিতে প্রতিনিধিত্ব করা গোলরক্ষক ইএন সুধীর প্রয়াত

0 0
Read Time:3 Minute, 7 Second

শাশ্বতী চ্যাটার্জি::ভারতীয় ফুটবলে নেমে এল শোকের ছায়া।

প্রয়াত হলেন জাতীয় দলের প্রাক্তন গোলরক্ষক ইএন সুধীর। রবিবার সকালে গোয়ার মাপুসায় প্রয়াণ ঘটে এই তারকা ফুটবলারের। ৭০ বছরের কিছু বেশি বয়সে পরলোকে গমণ করলেন ইএন সুধারী। মৃত্যুকালে তিনি রেখে গেলেন এক পুত্র এবং এক কন্যাকে।

১৯৭২ অলিম্পিক যোগ্যতা অর্জনকারী ম্যাচে ইন্দোনেশিয়ার বিরুদ্ধে রেঙ্গুনে ভারতীয় দলের জার্সিতে অভিষেক হয় সুধীরের। ভারতের জার্সিতে ৯টি ম্যাচ প্রতিনিধিত্ব করেন ইএন সুধীর। ১৯৭৩ মাডেরকা কাপ এবং ১৯৭৪ এশিয়ান গেমসের জন্য নির্বাচিক ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)-এর কার্যকরী সচিব হিসেবে দায়িত্ব পালন করা সুনন্দ ধর শোক বার্তা জ্ঞাপন করেছেন সুধীরের প্রয়াণে। তিনি বলেছেন, “নিজের কৃতিত্বের মধ্যে দিয়ে অমর হয়ে থাকবেন সুধীর। একাধিক প্রজন্মের কাছে তিনি ছিলেন অনুপ্রেরণা। ওনার পরিবারকে জানাই আমার সমবেদনা। ওনার আত্মার শান্তি কামনা করি।”

প্রাক্তন ফুটবলরা এবং জাতীয় লিগ জয়ী কোচ টি কে চাথুনি এই তারকা গোলরক্ষকের প্রয়াণে শোক প্রকাশ করে বলেছেন, “গল ব্লাডারে ওর সমস্যা ছিল। আমি নিয়মিত ওর সঙ্গে যোগাযোগ রেখেছিলাম কিন্তু ওর সঙ্গে যোগাযোগ করতে পারছিলাম না। তার পর ওর প্রয়াণের খবর জানতে পারি আমি। প্রিয় এক জন বন্ধুকে হারালাম।”

জাতীয় ফুটবলে সন্তোষ ট্রফিতে তিনটি রাজ্যের হয়ে খেলেছেন সুধীর। ১৯৬৯ এবং ১৯৭০ সালে তিনি খেলেন কেরলের হয়ে। ১৯৭১, ১৯৭২ এবং ১৯৭৩ পর পর তিন বছর তিনি খেলেন গোয়ার হয়ে। ১৯৭৫ সালে মহারাষ্ট্রের হয়ে সন্তোষ ট্রফিতে খেলেন তিনি। ক্লাব স্তরে তিনি খেলেছেন ইয়ং চ্যালেঞ্জার্স (কেরল), ভাস্কো স্পোর্টস ক্লাব এবং মাহিন্দ্র অ্যন্ড মাহিন্দ্রর জার্সিতে। চলতি বছরে সুভাষ ভৌমিক এবং সুরজিৎ সেনগুপ্তের মতো দুই কিংবদন্তি ফুটবলারকে হারিয়েছে ভারত। সোনালি অধ্যায়ের আরও এক তারকা সুধীরের প্রয়াণ অনেকটাই শূন্য স্থান তৈরি করল দেশের ফুটবল মহলে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!