এবার ৭৫টি বন্দে ভারত এক্সপ্রেস! ঘোষণা রেলের

0 0
Read Time:2 Minute, 9 Second

নিউজ ডেস্কঃ আগস্ট মাস রেলযাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে। এর আগে ২০১৯ সালে চালু হওয়া দেশের সেমি-হাই স্পিড ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস ১৪ লক্ষ কিলোমিটার যাত্রা শেষ করেছে। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ঘোষণা করেছেন যে আগস্টে বন্দে ভারত-এর আপগ্রেড সংস্করণ চালু করা হবে।

কম সময় এবং ভ্রমণের সুবিধার জন্য বন্দে ভারত রেল যাত্রীদের কাছে খুবই পছন্দের ট্রেন। ভারতীয় রেল ১৫ আগস্ট, ২০২৩ সালের মধ্যে ৭৫টি উচ্চ-গতির বন্দে ভারত ট্রেন চালানোর পরিকল্পনা করেছে। বর্তমানে, মাত্র দুটি বন্দে ভারত ট্রেন নয়াদিল্লি থেকে কাটরা এবং নয়াদিল্লি থেকে বারাণসী পর্যন্ত চলে।

উল্লেখ্য, গান্ধীনগরে অবস্থিত ভারতের উদ্যোক্তা উন্নয়ন ইনস্টিটিউটে এই বিষয় কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব বলেন বন্দে ভারত এক্সপ্রেসের দুটি আপগ্রেড সংস্করণ আসছে। দ্বিতীয় আপগ্রেড সংস্করণটি পরের মাসে অর্থাৎ আগস্ট ২০২২-এর মধ্যে ট্র্যাকে আসবে। এছাড়াও তৃতীয় আপগ্রেড সংস্করণ আসতে আরও একটু বেশি সময় লাগবে।

এদিন অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, যেহেতু সরকার ১৫ আগস্ট, ২০২৩ এর মধ্যে ৭৫টি বন্দে ভারত ট্রেন চালানোর পরিকল্পনা করেছে তাই ২০২২ সালের আগস্ট থেকে প্রতি মাসে পাঁচ থেকে ছয়টি বন্দে ভারত ট্রেন আনা হবে। প্রধানমন্ত্রী মোদী ২০২১ সালে স্বাধীনতা দিবস উপলক্ষে ৭৫টি নতুন বন্দে ভারত এক্সপ্রেস চালু করার লক্ষ্য নির্ধারণ করেন।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!