Politics:ফের কেন্দ্রকে নিশানা মমতার

0 0
Read Time:3 Minute, 26 Second

শাশ্বতী চ্যাটার্জি::স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণের অনুষ্ঠানে যোগ দিয়ে ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে কেন্দ্র। যদিও এই অভিযোগ তিনি প্রথম করছেন না। এর আগেও একাধিক সভাতে এই অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার মমতার অভিযোগ আরও গুরুতর ছিল। তিনি এই নিয়ে সরাসরি কেন্দ্রকে টার্গেট করেছেন। তিনি বলেছেন বাংলাকে অর্থনৈতিক ভাবে অবরুদ্ধ করতেই একশো দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন একশো দিনের টাকা থেকে শুরু করে আবাস যোজনার টাকা বন্ধ করে দেওয়া হয়েছে কেবল মাত্র রাজনৈতিক কারণে। এর আগে কখনও কেন্দ্রীয় প্রকল্পের টাকা নিয়ে এভাবে রাজনীতি হয়নি বলে অভিযোগ করেছেন মমতা। রাজনৈতিক ভাবে বাংলাকে কোণঠাসা করতেই একশো দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়া হয়েছে। তবে তাতে বাংলাকে অবরুদ্ধ করে রাখা যাবে না। বাংলা বুদ্ধির জোরেই এগিয়ে যাবে বলে মোদী সরকারকে এক প্রকার বার্তা দিয়েছেন তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন রাজ্য থেকে টাকা নিয়ে যায় মোদী সরকার। কিন্তু রাজ্যকে তার ভাগের টাকা দেয় না। যে ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দেওয়া হয়েছে সেই টাকার ভাগ রাজ্যও দেয়। একাধিক কেন্দ্রীয় প্রকল্প কেন্দ্র-রাজ্য যৌথ আর্থিক সহায়তায় হয়ে থাকে। কিন্তু কেন্দ্র দাবি করে সেই টাকা কেবল তারাই দিচ্ছে। বাংলা থেকে টাকা নিয়ে গিয়েও বাংলাকে ভাগের টাকা দেওয়া হচ্ছে না বলে সরাসরি অভিযোগ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একশো দিনের কাজ, বাংলা আবাস যোজনা সহ একাধিক বিষয়ে কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল করছেন মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। এমনই অভিযোগ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি এই নিয়ে কেন্দ্রকে অভিযোগ জানিয়েছেন। এবং তার পরেই কেন্দ্রের পক্ষ থেকে একাধিক প্রকল্পের টাকা বন্ধ করে দেওয়া হয়েছে। শুভেন্দ্ু অধিকারী অভিযোগ করেছিলেন যে কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে রাজ্যের প্রকল্প হিসেবে সেগুলি দেখিয়ে রাজনৈতক ফায়দা তুলছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!