কেওয়াইসি জমা না দেওয়ায় অ্যাকাউন্ট বন্ধ করে দিচ্ছে স্টেট ব্যাঙ্ক? জানুন এই পদ্ধতিগুলি

0 0
Read Time:2 Minute, 24 Second

নিউজ ডেস্কঃ আপনার KYC আপডেট না করলে বন্ধ করে দেওয়া হবে অ্যাকাউন্ট এই কথাটি বারংবার বলে দেওয়া হয়েছে স্টেট ব্যাঙ্কের থেকে। কিন্তু কথা কানে যায়নি অনেকের। তবে, সূত্রের খবর KYC না থাকার কারণে একাধিক অ্যাকাউন্ট বন্ধ করে দিচ্ছে স্টেট ব্যাঙ্ক।

কিভাবে আপনার বন্ধ অ্যাকাউন্ট চালু করবেন?

আপনিও যদি স্টেট ব্যাঙ্কের গ্রাহক হন, তাহলে অবিলম্বে আপনার অ্যাকাউন্ট চেক করুন। KYC জমা না দেওয়ায় বহু গ্রাহকের অ্যাকাউন্ট ফ্রিজ করেছে ব্যাঙ্ক। সাময়িকভাবে এই অ্যাকাউন্টগুলিতে লেনদেন করতে পারবেন না গ্রাহকরা। যারফলে বড় সমস্যার মুখোমুখি হতে হবে আপনাকে। জেনে নিন, এই সমস্যা থেকে সমাধানের পথ।

জুলাইয়ে দেশের ব্যাঙ্কিং-এ অনেক ধরনের নিয়ম পরিবর্তন করা হয়েছে। যার মধ্যে অগ্রাধিকার দেওয়া হয়েছে KYC আপডেটের বিষয়। আগেই ব্যাঙ্কগুলিকে গ্রাহকদের KYC আপডেটের বিষয়ে নির্দেশ দিয়েছিল রিজার্ভ ব্যাঙ্ক। সেই অনুযায়ী, KYC আপডেট না করায় বহু গ্রাহকের অ্যাকাউন্ট ফ্রিজ করেছে কোম্পানি। প্রধানত, ব্যাঙ্কিং ব্যবস্থায় প্রতারণার ঘটনা রুখতেই এই ব্যবস্থা নিয়েছে রিজার্ভ ব্যাঙ্ক। কেন্দ্রীয় ব্যাঙ্কের নিয়ম অনুসারে, প্রতি ১০ বছরে তার অ্যাকাউন্ট কেওয়াইসি আপডেট করতে হবে গ্রাহককে।

উল্লেখ্য, কেওয়াইসি প্রক্রিয়া সম্পূর্ণ করতে আপনাকে আপনার প্যান, আধার কার্ডের একটি ফটোকপি জমা দিতে হবে। এর সঙ্গে আপনাকে ব্যাঙ্কে গিয়ে একটি কেওয়াইসি ফর্ম পূরণ করতে হবে। এর পরে এই ফর্মটি পাসপোর্ট সাইজের ছবি সহ জমা দিতে হবে। তাহলেই আপনার KYC প্রক্রিয়া সম্পন্ন হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!