পৌষমেলার জন্য রাজ্য সরকারকে সাহায্যের আবেদন বিশ্বভারতীর উপাচার্যের

0 0
Read Time:2 Minute, 0 Second

নিউজ ডেস্কঃ করোনা কাটিয়ে এবার পৌষমেলার আয়োজনে ইচ্ছা প্রকাশ করে রাজ্য সরকারের সাহায্য চেয়ে মুখ্যসচিবকে চিঠি লিখলেন বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। 

এই বছর পরিস্থিতি স্বাভাবিক হতেই ফের ঐতিহ্যবাহী পৌষমেলা আয়োজন করার পক্ষে ইচ্ছা প্রকাশ করে গত ২৯শে জুন রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে চিঠি লেখেন উপাচার্য। বিশ্বভারতীর এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বোলপুরের হস্তশিল্পী ও ব্যবসায়ীরা। যদিও কর্তৃপক্ষের তরফে এই বিষয় কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বিশ্বভারতীর অন্যতম বড় দুটি উৎসব পৌষমেলা এবং বসন্ত উৎসব। এই দুটি উৎসবে রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ সমবেত হয় শান্তিনিকেতনে। আর্থিক সঙ্গতির কারণে পর্যটনের সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা মূলত এই দুটি উৎসবের দিকেই তাকিয়ে থাকেন। কিন্তু করোনা সংক্রমণের কারণে গত দুবছর ধরে পৌষমেলা হয়নি শান্তিনিকেতনে। 

উল্লেখ্য, স্থানীয় হস্তশিল্পী ও ব্যবসায়ীরা কর্তৃপক্ষকে বারবার আবেদন করলেও সংক্রমণের কারণ দেখিয়ে তা আয়োজন করা থেকে বিরত থাকে বিশ্বভারতী। ফলে মেলার মাঠে পৌষমেলা না হওয়ায় গত দুবছর ধরে বোলপুরের জেলা পরিষদের ডাকবাংলা ময়দানে বিকল্প পৌষমেলার আয়োজন করে বোলপুর ব্যবসায়ী সমিতি ও বাংলা সংস্কৃতি মঞ্চ।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!