Politics:উপরাষ্ট্রপতি পদে ধনকড়ের নাম ঘোষনা নিয়ে কটাক্ষ বামেদের

0 0
Read Time:3 Minute, 29 Second

নিউজ ডেস্ক:: রাজ্য রাজনীতিতে কার্যত এখন তোলপাড় চলছে, কারণ আচমকাই জগদীপ ধনকড়ের নাম উপরাষ্ট্রপতি পদে ঘোষনা করেছে এনডিএ।

কোথা থেকে যে কে কী রাজনৈতিক খেলা খেলছে তা বলা মুশকিল। তবে বামেরা সোজাসুজি আঙুল তুলে দিয়েছে বিজেপি এবং তৃণমূলের দিকে। তাদের মতে এটা দুই দলের সেটিং। আর সেটা হয় দার্জিলিংয়ে।

এই পদে আসিন হবার জন্য দৌড়ে ছিলেন অমরিন্দর সিং, ভেঙ্কাইয়া নাইডুরা। মুক্তার আব্বাস নাকভি কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছেড়ে দেওয়ায় অনেকেই ধরে নিয়েছিলেন এই পদের জন্য তিনিই এনডিএ’র প্রার্থী হবেন। তাছাড়া মুসলিম ভোটের বিষয়টাও ছিল। তাদের বিশ্বাস ফিরে পাওয়া বিজেপির ট্যাকটিক্স হতে পারে বলে মনে করা হচ্ছিল। এসবের মাঝে কোথা জগদীপ ধনকড় এলেন সেটা বুঝে ওঠা মুশকিল হয়ে গিয়েছে অনেকের। আর এই বিষয়টাকেই বামেরা বলছে বিজে-মূলের সেটিং সেটিং খেলা।

আসলে উপরাষ্ট্রপতি পদে বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়ের নাম ঘোষণা হওয়ার পর থেকেই বিভিন্ন রাজনৈতিক দল এই বিষয়ে প্রতিক্রিয়া দিয়েছে। সিপিএমের তরফে প্রতিক্রিয়া দিয়েছেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। তিনি কটাক্ষ করেছেন, যেটা খুব স্বাভাবিক ছিল। তবে সেটা তিনি শুধু একা বিজেপিকে করেননি। বিজেপির সঙ্গে তৃণমূলকে টেনেও এক হাত নিয়েছেন।

সুজন চক্রবর্তী বলেন , “জগদীপ ধনকড় উপরাষ্ট্রপতি পদে বিজেপির প্রার্থী হয়েছেন, এটা কোনও নতুন খবর নয়। এর আগে দার্জিলিংয়ে জগদীপ ধনকড় মাঝখানে, বাঁয়ে অসমের মুখ্যমন্ত্রী আর ডানদিকে বাংলার মুখ্যমন্ত্রী শলা পরামর্শ যে গোপনে কী হয়েছে, তা সবাই জানেন। বুঝতে পারছেন।”

এরপরেই তিনি কটাক্ষ করেছেন ধনকড়কেই। তিনি সরাসরি বলেছেন যে, “আরে উপরাষ্ট্রপতি কেন? এটা একটু কম হয়ে গেল। বাংলায় তিনি বিজেপির জন্য এত কিছু করলেন। টানা দলের হয়ে কথা বললেন। বলা চলে এতটা সময় ধরে দলের হয়ে ফিল্ডিং করলেন আর তাঁকে একটু আগে ব্যাট করতে দেওয়া হল না কেন? তাঁকে তো সেরা পদটায় থাকার জন্য খেলতে নামানো উচিৎ ছিল। মানে রাষ্ট্রপতি পদটাই দিতে পারত দল। এটা বড় ছোট পদ হয়ে গেল ওনার জন্য। জগদীপ ধনখড় সাহেব এতে অসম্মানিত হলেন কিনা, অপমানিত হলেন কিনা কে জানে”

এরপর তিনি বলেন , “পশ্চিমবঙ্গে রাজ্যপাল কাকে নিয়ে আসা হবে বোধহয় আশা করি দার্জিলিংয়ে তারও শলা পরামর্শ রাজ্যপালকে সামনে রেখে বিজেপি তৃণমূল হয়ে গিয়েছে।”

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!