হাইকোর্টের মাধ্যমে রাজ্যের শর্তে ক্ষোভ ! ২১ জুলাই উলুবেড়িয়ার সভা বাতিল

0 0
Read Time:3 Minute, 36 Second

নিউজ ডেস্ক:: শেষ পর্যন্ত ২১ জুলাইয়ে উলুবেড়িয়ায় বিজেপির সভা বাতিল বলে ঘোষণা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।

প্রসঙ্গত উল্লেখ্য বেশ কিছু শর্তে কলকাতা হাইকোর্টের তরফে ২১ জুলাই উলুবেড়িয়ায় বিজেপিতে সভা করার অনুমতি দেয় কলকাতা হাইকোর্ট। যে সভায় শুভেন্দু অধিকারী ছিলেন প্রধান বক্তা, হাইকোর্টের শর্তের মধ্যে ছিল জেলার বাইরের কেউ যোগদান করতে পারবেন না।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন বিজেপিকে দেওয়া আদালতের শর্তের নিন্দা করে বলেন, রাজ্যে একটাদলই সভা করবে। অন্য কেউ সভা করতে পারবে না। কার্যত আদালতের মাধ্যমে শর্ত দিয়ে বুঝিয়ে দিয়েছে রাজ্যসরকার। প্রসঙ্গত বুধবার বিজেপির উলুবেড়িয়ার সভার অনুমতি দিয়ে গিয়ে বিচারপতি মৌসুমী ভট্টাচার্য বলেন, রাত আটটা থেকে সভা করতে পারবে বিজেপি।

আদালতের দেওয়া একের পর এক শর্তে আপত্তির কথা জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, বিজেপি যেখানে ছটায় সভা শুরু করে সাতটায় সভা শেষ করার কথা বলেছিল, সেখানে আদালত সভা শুরু করতে বলেছে
রাত আটটায়। যেখানে সভার প্রধান বক্তা তিনিই, সেখানে আদালত নির্দেশ দিয়েছে, হাওড়ার স্থানীয় মানুষ ছাড়া যেন বাইরের লোক না আসে। সভার লোক সংখ্যা ২০০০ বেঁধে দিয়েছিলেন বিচারপতি।

২০ টি লাউডস্পিকার ব্যবহারের অনুমতি দেওয়া হলেও, শর্তে বলে দেওয়া হয় মহকুমাশাসক তা কমাতে পারবেন।
শুভেন্দু অধিকারী এই শর্তের প্রতিবাদ করে বলেছেন, মহকুমাশাসক হাওড়ার মন্ত্রী পুলক রায়ের কথায় ওঠেন-বসেন। সেক্ষেত্রে তিনি লাউড স্পিকারের সংখ্যা কমাবেন, সে কথা আগে থেকেই বলে দেওয়া যায়। ২১ জুলাই বৃহস্পতিবার উলুবেড়িয়ায় বিজেপির সভার ডাক দেওয়া হয়েছিল নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের পরে হামলায় যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছে, তাঁদের হাতে ক্ষতিপূরণ তুলে দেওয়ার জন্য। 

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হাওড়া জেলা বিজেপির কার্যালয়ে .গিয়ে একের পর এক শর্তের প্রতিবাদ জানিয়ে ২১ জুলাইয়ের সভা বাতিল করার কথা ঘোষণা করেন। পাশাপাশি তিনি জানান ২৭ জুলাই প্রতিবাদ সভা হবে। হাওড়া গ্রামীণ পুলিশের অফিসে অভিযানের ডাক দেওয়া হয়েছে সেদিন।
প্রসঙ্গত হাওড়া গ্রামীণ পুলিশের সদর দফতরের কাছে ফুলেশ্বরের মনসাতলায় বিজেপি সভার জায়গা তৈরির কাজ শুরু করেছিল।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!