সোমবার শপথ দ্রৌপদী মুর্মু

0 0
Read Time:2 Minute, 43 Second

নিউজ ডেস্ক::আজ জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন দেশের বিদায়ী রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ।

সন্ধে ৭টা থেকে সেই ভাষণ সরসরি সম্প্রচরিত হবে অল ইন্ডিয়া রেডিও, দূরদর্শনে। ইংরেজি এবং হিন্দি দুই ভাষাতেই সম্প্রচারিত হবে বিদায়ী রাষ্ট্রপতির ভাষণ। সোমবারই নতুন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর শপথ। তার আগে অবশ্য রাষ্ট্রপতি ভবনে ফেয়ার অয়েল দেওয়া হবে বিদায়ী রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দকে।

নতুন রাষ্ট্রপতি নির্বাচন হয়ে গিয়েছে। ইতিহাস তৈরি করে দেশের ১৫ তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মু। বিপুরল ভোটে জয়ী হয়েছেন তিনি। যদিও রামনাথ কোবিন্দের থেকে কম ভোট পেয়েেছন তিনি। সোমবার রাষ্ট্রপতি পদে শপথ নেবেন দ্রৌপদী মুর্মু। তাঁর আগে জাতির উদ্দেশ্যে বিদায়ী ভাষণ দেবেন রামনাথ কোভিন্দ। সন্ধে ৭টা নাগাদ সরাসরি সম্প্রচারিত হবে তাঁর বার্তা।

বিদায়ী রাষ্ট্রপতির শেষ জাতির উদ্দেশ্যে ভাষণ হবে আজ। শনিবারই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দক ফেয়ারঅয়েল দেওয়া হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, লোকসভা স্পিকার ওম বিড়লা এবং রাজ্যসভা ও লোকসভার সাংসদরা। সেখােন উপস্থিত ছিলেন দ্রৌপদী মুর্মুও। সোমবার দেশের ১৫ তম রাষ্ট্রপতি পদে শপথ েনবেন তিনি।

এনডিএ আদিবাসী েনত্রী দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদে প্রার্থী করে বড় চমক দিয়েছিল। ততে বিরোধীদের অনেকের সমর্থন পেয়েছিলেন দ্রৌপদী মুর্মু। বিরোধী দলের অনেকেই ক্রস ভোটিং করেছিলেন। এদিকে আবার সামনেই উপরাষ্ট্রপতি নির্বাচন। সেখানেও বড় চমক দিয়েছ বিজেপি। পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়কে প্রার্থী করা হয়েছে। যদিও টিএমসি ভোট দান থেকে বিরত থাকবে বলে জানিয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!