শিক্ষক নিয়োগে ১২০ কোটির কেলেঙ্কারি বলছে ইডি! 

0 0
Read Time:3 Minute, 31 Second

নিউজ ডেস্ক::ইতিমধ্যে প্রথ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ ‘বান্ধবী’ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে।

উদ্ধার হয়েছে বিপুল সোনা, মোবাইল, জমির দলিল সহ একাধিক সামগ্রী। যা দেখে বিরোধীরা বলছেন এই ঘটনা শুধুমাত্র হিমশৈল্যের চুড়া মাত্র। আরও কেলেঙ্কারি সামনে আসবে বলে একযোগে দাবি বিরোধীদের।

শুধু বিরোধী শিবিরই নয়, এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও মনে করছে শিক্ষক নিয়োগ দুর্নীতি’র পিছনে বড়সড় কেলেঙ্কারি রয়েছে। আর সেই দাবিই আজ সোমবার আদালতে করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আইনজীবী।

শুধু তাই নয়, সওয়াল জবাবে আইনজীবী জানিয়েছেন, ২০ কিংবা ২২ কোটি নয়, প্রায় ১০০ কোটি’র কেলেঙ্কারি হয়েছে। যার মধ্যে থেকে শুধুমাত্র ২০ কোটি’ই উদ্ধার হয়েছে বলে দাবি আইনজীবীর। ফলে তদনবতের প্রয়োজন আছে। আর প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হেফাজতে নিয়ে জেরা করার প্রয়োজন আছে বলে এদিন আদালতে জানিয়ছেন ইডির আধিকারিকরা।

অন্যদিকে আজ সোমবার রাত ভুবনেশ্বর এইমসেই কাটবে পার্থ চট্টোপাধ্যায়ের। এদিন সকালেই সেখানে নিয়ে যাওয়া হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীকে। দফায় দফায় তাঁর একাধিক শারীরিক পরীক্ষা করা হয়। কিন্তু তাতে বড়কিছু পাননি চিকিৎসকরা। ফলে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় এইমস। যা সমস্যা রয়েছে তা বাড়িতে থেকে ওষুধ খেয়ে চিকিৎসা করা যাবে বলে জনানো হয় এইমসের তরফে। ফলে জল্পনা তৈরি হয় সম্ভবত রাতেই উড়িয়ে কলকাতায় আনা হবে পার্থকে।

কিন্তু বিভিন্ন সমস্যার কারণে আজ রাতে কলকাতায় তাঁকে না ফেরানোর সিদ্ধান্ত নেয় এইমস। ফলে ভুবনেশ্বরে এইমসেই রাত পার্থ চট্টোপাধ্যায়কে কাটাতে হবে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে সেখানে তাঁর জন্যে একটি আলাদা কেবিনের ব্যবস্থা করা হয়েছে। ইডির নজরদারিতে রাখা হয়েছে। তবে সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার সকালে তৃণমূল মহাসচিবকে আনা হতে পারে কলকাতায়।
পাশাপাশি এদিন ইডির বিশেষ আদালতে বেশ কিছু প্রশ্ন উঠে এসেছে। ইডির তরফে বেশ কিছু নির্দিষ্ট অভিযোগ জানানোহয়। এমনকি অফিসারদের হুমকি দেওয়ার কথাও জানানো হয়। তবে এই বিতর্কের মধ্যেই সর্বভারতীয় এক সংবাদমাধ্যম দাবি করেছে, ইডি’র কাছে ধৃত অর্পিতা নাকি জানিয়েছেন উদ্ধার হওয়া বিপুল টাকা নাকি পার্থ চট্টোপাধ্যায়ের। তবে এই বিষয়ে কোনও সরকারি মন্তব্য এখন ও পাওয়া যায়নি।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!