৭০ বছরের পার্থ বাচ্চা মেয়েদের সর্বনাশ করেছেন, বললেন শুভেন্দু

0 0
Read Time:4 Minute, 46 Second

 

নিউজ ডেস্ক::পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) রাজ্য মন্ত্রিসভা থেকে সরানোর উপদেশ দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ।

এদিন রাজ্যপাল (governor) লা গণেশনের সঙ্গে দেখা করে এই দাবিই তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। অবসরপ্রাপ্ত বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যকে রাজ্য মানবাধিকার কমিশনের প্রধানের পদে বসানোরও তীব্র বিরোধিতা করেছেন তিনি।

এদিন রাজ্যপালের সঙ্গে কথা বলার পরে রাজভবন থেকে বেরিয়ে শুভেন্দু অধিকারীকে প্রশ্ন করা হলে তিনি বলেন, অবসরপ্রাপ্ত বিচারপতি জ্যোতির্ময় ভট্টাচার্যকে রাজ্য মানবাধিকার কমিশনের প্রধান পদে বসানোর বিরোধিতা করেছেন তিনি। শুভেন্দু অধিকারী বলেন, জ্যোতির্ময় ভট্টাচার্যের কাছ থেকে কেউ নিরপেক্ষতা আশা করতে পারে না। বিরোধী দলনেতা বলেন, মুখ্যমন্ত্রী তাঁকে বঙ্গবিভূষণ দিয়েছেন। কিন্তু তার পরে মুখ্যমন্ত্রীর রাজনৈতিক বক্তৃতা শুনেছেন ওই অবসরপ্রাপ্ত বিচারপতি। যেখানে অমর্ত্য সেনের মতো বিশিষ্ট ব্যক্তি অনুষ্ঠান বয়কট করেছেন, সেখানে জ্যোতির্ময় ভট্টাচার্য কোনও প্রতিবাদ দূরের কথা ছেড়ে আসেননি। সেই ব্যক্তি যজি মানবাধিকার কমিশনের চেয়ারম্যান হন তাহলে তৃণমূলের গুণ্ডারা মানবাধিকার লঙ্ঘিত করবে। সেখানে বিচার পাওয়া যাবে না।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে সরাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছিলেন। তবে তিনিও (শুভেন্দু) কি মুখ্যমন্ত্রীকে চিঠি দেবেন? এই প্রশ্নের উত্তরে বিরোধী দলনেতা বলেন, তিনি এব্যাপারে রাজ্যপালকে বলেছেন।তার পরেই তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় বয়সে বড় হতে পারেন, কিন্তু তাঁর থেকে জনপ্রিয় নন, না তিনি ১৯৫৬ ভোটে হারাতে পারতেন না।শুভেন্দু অধিকারী বলেন, মন্ত্রিসভা থেকে কোনও মন্ত্রীকে সরাতে পারেন না রাজ্যপাল, পারেন মুখ্যমন্ত্রী। বিষয়টি তিনি রাজ্যপালের সঙ্গে আলোচনায় তুলেছেন বলেও জানিয়েছেন।

তিনি যে পার্থ চট্টোপাধ্যায়ের যাবতীয় গতিবিধির ওপরে নজর রাখছেন, তা শুভেন্দু অধিকারীর কথাতেই পরিষ্কার হয়ে যায়। বিরোধী দলনেতা কটাক্ষ করে বলেন, জোকা ইএসআই পার্থ চট্টোপাধ্যায়কে এদিন হুইল চেয়ার দেয়নি।
বিরোধী দলনেতা বলেন, এইরকম একটা নোংরা লোকের কথার উত্তর দিতে বাধছে। তিনি বলেন, ৭০ বছর বয়সের কাছাকাছি পার্থ চট্টোপাধ্যায়। এতগুলো বাচ্চা-বাচ্চা মেয়ের সর্বনাশ করেছে। তিনি বলেন পশ্চিমবঙ্গে মা দুর্গাকে প্রণাম করা হয়। তিনি বলেন, সেই লোকের নেত্রীই কন্যাশ্রী নিয়ে দাবি করেন।

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেছেন ব্রিটিশ আমলের থেকেও বেশি অত্যাচার হচ্ছে। এব্যাপারে উত্তর দিতে দিয়ে শুভেন্দু অধিকারী বলেন, সেই কারণেই বিভিন্ন জায়গায় জিতছে বিজেপি। কোনও রাজ্যে ভোট পরবর্তী হিংসাব নেই।
ভোট পরবর্তী হিংসা নেই উত্তর প্রদেশে। সেখানে বাংলায় ১২ হাজারের বেশি এফআইআর হয়েছে। প্রার্থী মানস সাহা-সহ ৫৭ জনকে খুন করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। শুভএন্দু অধিকারী এব্যাপারে পঞ্জাব, কেরল, অসম এবং তামিলনাড়ুর তুলনাও টানেন বাংলার সঙ্গে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!