শিল্পীর প্রয়াণে শোকবার্তা মুখ্যমন্ত্রীর

0 0
Read Time:3 Minute, 4 Second

নিউজ ডেস্ক::শনিবার রাতে প্রয়াত হয়েছেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র।

বাংলা আধুনিক গানের এক যুগের অবসান হল তাঁর মৃত্যুতে। শনিবার হৃদরোগে আক্রান্ত হয়ে চেতলার বাড়িতেই মৃত্যু হয় নির্মলা মিশ্রের। তাঁর মরদেহ রাখা রয়েছে এনজি মেডিকেয়ারে।

নির্মলা মিশ্রের প্রয়াণে সঙ্গীতজগতের অপরিমেয় ক্ষতি হল। শিল্পীর মৃত্যুতে গভীরভাবে শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের তথ্য ও সংস্কৃতি বিভাগের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর শোকবার্তা প্রকাশ করা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর শোকবার্তায় লিখেছেন, ‘‌বিশিষ্ট সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্রের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি গভীর রাতে কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৮১ বছর। দীর্ঘ কয়েক দশক ধরে কণ্ঠের জাদুতে তিনি শ্রোতাদের মুগ্ধ করে রেখেছিলেন। তাঁর গাওয়া এই বাংলার মাটিতে, এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না, ও তোতা পাখি রে-এর মতো অজস্র কালজয়ী গান আজও শ্রোতাদের স্মৃতিতে উজ্জ্বল হয়ে আছে। আধুনিক, নজরুলগীতি, শ্যামাসঙ্গীত, দেশাত্মবোধক, লোকগীতি ছাড়াও বহু ছায়াছবিতে তিনি গান গেয়েছেন।’‌ মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘‌তিনি পশ্চিমবঙ্গ রাজ্য সঙ্গীত অ্যাকাদেমির উপদেষ্টা পরিষদ ও বাংলা সঙ্গীতমেলা কমিটির কার্যকরী সমিতির সদস্যা ছিলেন। পশ্চিমবঙ্গ সরকার তাঁকে ২০১২ সালে সঙ্গীতসম্মান এবং ২০১৩ সালে সঙ্গীত মহাসম্মান ও বঙ্গবিভূষণ সম্মান প্রদান করে। নির্মলা মিশ্রের সঙ্গে আমার দীর্ঘদিনের নিবিড় সম্পর্ক ছিল।তাঁর প্রয়াণে সঙ্গীত জগতের এক অপূরণীয় ক্ষতি হল। আমি নির্মলা মিশ্রের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’‌

শিল্পীর পরিবার সূত্রে জানা গিয়েছে, নির্মলা মিশ্রের মরদেহ প্রথমে বাড়িতে আনা হবে সেখান থেকে সকাল ১১টা নাগাদ রবীন্দ্রসদন, রাজ্য সঙ্গীত অ্যাকাডেমি হয়ে কেওড়াতলা মহাশ্মশাণে শেষকৃত্য সম্পন্ন হবে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!