বঙ্গে বাড়ছে ভ্যাপসা গরম, দেখুন আজকের আবহাওয়া একনজরে

0 0
Read Time:2 Minute, 59 Second

নিউজ ডেস্ক:: শ্রাবণ মাস শেষে হতে চলল। বৃষ্টির পূর্বাভাসও তেমন নেই। দক্ষিণবঙ্গে একেই বৃষ্টির ঘাটতি রয়েছে। এরপর আরও কমবে বলেই জানান হয়েছে। তবে বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। তবে কলকাতা সহ জেলায় বাড়বে তাপমাত্রা, সঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তিও, এমনটাই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। কলকাতায় আজ সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এর জেরে তাপমাত্রা আরও বাড়বে শহরে।

এর পাশাপাশি বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তিও বাড়বে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় বৃষ্টির পরিমাণ ২.২ মিলিমিটার। যদিও উত্তর কলকাতায় কাল প্রায় ৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

প্রসঙ্গত, হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ কমবে। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত নেই। আজ পশ্চিমের দিকের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে দুই এক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা আছে অন্যত্র। দক্ষিণবঙ্গে শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা বাড়বে  দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায়।

আজকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে । বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দার্জিলিং এবং জলপাইগুড়ি জেলায়। বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। শুক্রবার থেকে ফের বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস আছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!