উত্তরবঙ্গে কমবে বৃষ্টি, দেখুন আজকের আবহাওয়া

0 0
Read Time:3 Minute, 32 Second

নিউজ ডেস্ক:: বৃষ্টি কমতে চলেছে উত্তরবঙ্গে। দক্ষিণবঙ্গের কিছু জেলায় সামান্য বাড়বে বৃষ্টি। কলকাতাসহ বিভিন্ন জেলায় মোটের ওপর একই থাকবে তাপমাত্রা। তবে আর্দ্রতা বাড়ায় অস্বস্তি বহাল থাকবে বলেই জানা গিয়েছে। কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝরি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই থেকে এক পশলা ভারী বৃষ্টি হতে পারে বিক্ষিপ্তভাবে। একই সঙ্গে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি ও বাড়বে বলে জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন বৃষ্টির পরিমাণ সামান্য বাড়বে। ভারী বৃষ্টির সম্ভাবনা আপাতত কম। আজ অর্থাৎ বৃহস্পতিবার পশ্চিমের দিকের জেলা অর্থাৎ বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে দু থেকে এক পশলা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে অন্যত্র। দক্ষিণবঙ্গে শুক্রবার থেকে বৃষ্টি কিছুটা বাড়বে  দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায়।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৮ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়েহে ১.২ মিলিমিটার।

দক্ষিণ ভারতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে তেলেঙ্গানার রায়েলসীমা এবং লাক্ষাদ্বীপে। এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে অন্ধ্রপ্রদেশ উপকূল, ইয়ানাম, তামিলনাড়ু, পন্ডিচেরি ও কড়াইকাল এলাকায়। আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়খন্ড, বিহার এবং উড়িষ্যাতেও। এছাড়াও সিকিম সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী কয়েক দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং নাগাল্যান্ডেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে শুক্রবার পর্যন্ত।

উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চললে সার্বিকভাবে বৃষ্টির ব্যাপকতা এবং পরিমাণ কিছুটা কমবে। আজ অর্থাৎ বৃহস্পতিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায়। শুক্রবার থেকে ফের বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!