মোদীর মন্ত্রীর দেওয়া তথ্যে বাড়ছে উদ্বেগ

0 0
Read Time:2 Minute, 30 Second

নিউজ ডেস্ক ::ভারতীয় বিমানবন্দরের কাছাকাছি সন্দেহজনক ড্রোন কিংবা UFO!

২০১৯ সালের পর থেকে এখনও পর্যন্ত নাকি এমন ১৯টি ঘটেছে। এমনটাই বলছে খোদ কেন্দ্রীয় সরকার। আজ সোমবার এমনটাই তথ্য দিয়েছেন বেসামরিক বিমান পরিবহন প্রতিমন্ত্রী ভি কে সিং। এই বিষয়ে বলতে গিয়ে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (AAI)-র তথ্য তুলে ধরেছেন কেন্দ্রীয় মন্ত্রী।

আর সেই তথ্য তুলে ধরে ভিকে সিংয়ের দাবি, ২০১৯ সালে গোটা দেশে বিমানবন্দরের আশেপাশে ড্রোন বা ইউএফও মামলার সংখ্যা ছিল ১১টি।

রাজ্যসভায় এই বিষয়ে প্রশ্ন করা হলে লিখিত জবাবে মন্ত্রী জানান, ২০২০ সালে ভারতীয় বিমানবন্দরগুলির আশেপাশে ড্রোন বা ইউএফও-এর কোনও ঘটনা ঘটেনি। কিন্তু রহস্যজনক ভাবে ২০২১ এবং ২০২২ সালে ভারতীয় এয়ারপোর্টের আশেপাশে ছয় এবং দুটি এমন ঘটনা ঘটেছে যেখানে ড্রোন কিংবা UFO-এর কথা বলা হচ্ছে।

মন্ত্রী উল্লেখ করেছেন, উপরের দুটি ঘটনা সীমান্তবর্তী রাজ্য, কেন্দ্রশাসিত অঞ্চলে ঘটেছে। এই বিষয়ে বিস্তারিত তথ্য দিতে গিয়ে মন্ত্রী আরও জানিয়েছেন, এর মধ্যে ২ ফেব্রুয়ারি ২০২১ সালে সুরাত এয়ারপোর্ট (গুজরাত) এবং ২০২১ সালেরই ২৭ জুন জম্মু এয়ারপোর্টে ড্রোন কিংবা UFO দেখার কথা উল্লেখ করা হয়েছে। ভারতীয় বিমানবন্দরগুলিতে এভাবে ড্রোন দেখা খুবই উদ্বেগের বিষয় বলে মনে করা হচ্ছে।

অনেক ক্ষেত্রে সীমান্তে ড্রোন চিহ্নিত করার বিষয়টি যথেষ্ট উপকারেও আসে। যেমন প্রতিবেশী দেশগুলোর ঘৃণ্য ষড়যন্ত্র ধরা পড়ে এর ফলে। তবে হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড (HAL) সীমান্ত নিরাপত্তাকে আরও শক্তিশালী করতে চাইছে। আর সেজন্যে ড্রোন নিয়ে আরও কাজ তাঁরা করছে বলেই জানাচ্ছে সুত্র।

Happy
Happy
0 %
Sad
Sad
0 %
Excited
Excited
0 %
Sleepy
Sleepy
0 %
Angry
Angry
0 %
Surprise
Surprise
0 %

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!